• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নেই বোল্ট-ফার্গুসন, ভারতের বিরুদ্ধে টি-২০ দল ঘোষণা করল নিউজিল্যান্ড

Hamish Bennett
ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হবে পেসার হামিশ বেনেটের। ছবি টুইটার থেকে নেওয়া।

Advertisement

চোটের জন্য নেই তিন পেসার ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও লকি ফার্গুসন। ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাই তিন বছর পর নিউজিল্যান্ড স্কোয়াডে ফিরলেন হামিশ বেনেট।

নির্বাচকদের সমস্যা বাড়িয়ে নিউজিল্যান্ডে ভারত এ দলের সঙ্গে যোগ দিচ্ছেন ফিট পৃথ্বী আরও পড়ুন

২০১৭ সালে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বার আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছিলেন বেনেট। তার পর আর দেশের হয়ে খেলেননি। আর কুড়ি ওভারের ফরম্যাটে তো অভিষেকই হয়নি তাঁর। বিরাট কোহালির দলের বিরুদ্ধে ৩২ বছর বয়সি হামিশের তাই অভিষেক হতে চলেছে।

সদ্য অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজে ০-৩ দুরমুশ হয়েছে নিউজিল্যান্ড। সেই সিরিজেই হাতে চোট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। হেনরি ও ফার্গুসন চোট পেয়েছেন যথাক্রমে বুড়ো আঙুল ও পায়ে। যার ফলে কেউই ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না। বৃহস্পতিবার এক বিবৃতিতে নির্বাচক গ্যাভিন লারসেন বলেছেন, “হামিশ দলে ফিরে আসায় আমরা আনন্দিত। ভারতের বিরুদ্ধে এটা দুর্দান্ত সিরিজ হতে চলেছে। আমরা জানি হামিশ পেস ও বাউন্সে জোর দেয়। তার সঙ্গে বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করে বৈচিত্র। এর জন্যই টি-টোয়েন্টিতে বোলার হিসেবে ও এত পরিণত।”

চোটের জন্য নভেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতের বিরুদ্ধে সিরিজে ফিরেছেন তিনি। সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য দলে রয়েছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। শেষ দুই ম্যাচের জন্য দলে আছেন ব্যাটসম্যান টম ব্রুস। ঊরুতে চোটের জন্য এই সিরিজে খেলতে পারবেন না অলরাউন্ডার জিমি নিশাম। তবে ভারত এ দলের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচে নিউজিল্যান্ড এ দলেছেন তিনি।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হামিশ বেনেট, টম ব্রুস (চতুর্থ, পঞ্চম ম্যাচ), কলিন ডি গ্র্যান্ডহোম (প্রথম তিন ম্যাচ), মার্টিন গাপ্টিল, স্কট কুগেলেইন, ড্যারিল মিচেল, কলিন মুনরো, রস টেলর, ব্লেয়ার টিকনার, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন