Advertisement
১৬ এপ্রিল ২০২৪

পাওয়েলদের নিন্দা করে বিতর্কে ভাজ্জি

ভারত প্রায় সাড়ে ছ’শো রান তুলে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করার সুযোগ করে দিলে তারা ৭৫ রানে পৌঁছনোর আগেই ছ’উইকেট হারিয়ে বসে।

নজরে: ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে প্রশ্ন হরভজনের। ফাইল চিত্র

নজরে: ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে প্রশ্ন হরভজনের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন 
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৮ ০৪:১৯
Share: Save:

রাজকোটে চলতি টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বেহাল দশা দেখে ভারতীয় তারকা স্পিনার হরভজন সিংহ প্রশ্ন তুললেন, ‘‘এই ওয়েস্ট ইন্ডিজ কি রঞ্জি ট্রফির প্লেট গ্রুপ থেকেও কোয়ার্টার ফাইনালে ওঠার যোগ্য?’’

ভারত প্রায় সাড়ে ছ’শো রান তুলে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করার সুযোগ করে দিলে তারা ৭৫ রানে পৌঁছনোর আগেই ছ’উইকেট হারিয়ে বসে। যে ওয়েস্ট ইন্ডিজ গত বছর ইংল্যান্ডে চতুর্থ ইনিংসে তিনশোর ওপর রান তাড়া করে টেস্ট জিতে এসেছে, সেই দলকে ভারতে এসে এ রকম ধুঁকতে দেখে এই প্রশ্ন তোলেন হরভজন। এ বার রঞ্জি ট্রফির প্লেট গ্রুপে উত্তর-পূর্ব ভারতের নবাগত রাজ্যদলগুলির সঙ্গে বিহার, উত্তরাখণ্ড ও পুদুচেরি খেলছে।

তাদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের এই দলের তুলনা করে অবশ্য হরভজন মোটেই ইতিবাচক সাড়া পাননি। বরং টুইটারে পাল্টা জবাব পেয়েছেন প্রচুর, যাদের মোদ্দা বক্তব্য হল, কয়েক দিন আগে যখন ইংল্যান্ডে গিয়ে ভারতের এই হাল হয়েছিল, তখন তিনি এই কথা বলেননি কেন? অনেকের ধারণা, একজন ক্রিকেটার হয়ে একটা ক্রিকেট দল সম্পর্কে এমন মন্তব্য করা উচিত না।

অন্য দিকে রাজকোটে ওয়েস্ট ইন্ডিজ দলের বোলিং কোচ কোরি কলিমোর স্বীকার করে নেন, প্রথম দিনই তাঁদের হাত থেকে ম্যাচের রাশ বেরিয়ে গিয়েছে। শুক্রবার সাংবাদিকদের তিনি বলেন, ‘‘ম্যাচের প্রথম দিনই আমাদের দুই তরুণ বোলার (শারমন লিউইস ও কিমো পল) এই পরিবেশের সঙ্গে মানাতে না পেরে হিমশিম খেয়েছে। আসলে ভারতের পরিবেশে যে কোনও পেসারেরই মানিয়ে নিতে সমস্যা হয়। তবে ভবিষ্যতে ওরা নিশ্চয়ই পরিবেশ মানিয়ে নিতে পারবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE