Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Harbhajan Singh

কেন ক্রুনাল পান্ড্যকে খেলানো হল, প্রশ্ন তুললেন হরভজন

মেলবোর্নে শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। সিরিজে টিকে থাকার জন্য বিরাট কোহালির দলকে এই ম্যাচে জিততেই হবে। আর এই ম্যাচে ভারতীয় দলে চহালকে দেখতে চান হরভজন।

মেলবোর্নে শুক্রবার কি প্রথম এগারোয় ক্রুনালের পরিবর্তে থাকবেন চহাল?

মেলবোর্নে শুক্রবার কি প্রথম এগারোয় ক্রুনালের পরিবর্তে থাকবেন চহাল?

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৮ ১২:০৩
Share: Save:

ব্রিসবেনের গাব্বায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লেগস্পিনার যুজভেন্দ্র চহালকে বাইরে রেখে বাঁ-হাতি স্পিনার ক্রুনাল পান্ড্যকে খেলানোয় সমালোচিত হচ্ছে টিম ম্যানেজমেন্ট। প্রাক্তন অফস্পিনার হরভজন সিংহ প্রশ্ন তুলছেন এই সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে।

ভাজ্জির মতে, ক্রুনাল মোটেই এই ফরম্যাটে চার ওভার বল করার ক্ষমতা রাখেন না। তাঁর মতে, হার্দিকের দাদার বল ঘোরে না। তাছাড়া, তিনি খুব জোরের সঙ্গে বল করেনও না। প্রথম একাদশ গড়ার ক্ষেত্রে আরও ভাবনাচিন্তার প্রয়োজন বলেও মনে করছেন তিনি।অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে চার ওভারে ৫৫ রান দিয়েছেন ক্রুনাল। ব্যাটেও চার বলে করেন দুই রান। ফলে, বোলিং এবং ব্যাটিং, কোথাও ভরসা জোগাতে পারেননি তিনি।

হরভজন বলেছেন, "অতীতে কুলদীপ যাদবযুজভেন্দ্র চহাল একসঙ্গে যখনই বল করেছে, উইকেট পেয়েছে। বিপক্ষকে চাপেও ফেলেছে। জুটি হিসেবে ওরা দারুণ সফলও। এখানেই কম্বিনেশন নিয়ে ভাবতে হবে ভারতীয় দলকে। ক্রুনাল তো আর ছয় নম্বরে ব্যাট করবে না। বা, পুরো চার ওভার হাত ঘোরাবে না। ও প্রধানত একজন বোলার যে কিনা কয়েক ওভার বল করে দেবে। কিন্তু, অস্ট্রেলিয়ায় চার ওভার বল করার জন্য অন্য কাউকে দরকার। ক্রুনালের সমস্যা হল, ও বল ঘোরাতে পারে না। আর খুব গতিতে বল করতেও পারে না।"

আরও পড়ুন: ঋষভের আউটেই ঘুরল ম্যাচ, বললেন কোহালি​

আরও পড়ুন: অদ্ভুত নিয়ম, কিন্তু ভারতও ভুল করেছে​

মেলবোর্নে শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। সিরিজে টিকে থাকার জন্য বিরাট কোহালির দলকে এই ম্যাচে জিততেই হবে। আর এই ম্যাচে ভারতীয় দলে বদল দেখতে চান হরভজন। তিনি বলেছেন, "আমার মনে হয় চহালকে খেলানো হবে দ্বিতীয় ম্যাচে। ও খেলবে সম্ভবত ক্রুনালের জায়গায়।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE