• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিতর্কিত মন্তব্যের জের, ২০ লক্ষ টাকা করে জরিমানা হার্দিক-রাহুলের

hardik lokesh
নির্বাসনের পর জরিমানাও হল দুই ক্রিকেটারের। —ফাইল চিত্র।

Advertisement

মহিলাদের নিয়ে অসম্মানজনক মন্তব্যের জেরে জরিমানা হার্দিক পাণ্ড্যলোকেশ রাহুলের। তাঁদের ২০ লক্ষ টাকা করে জরিমানা করলেন বিসিসিআই ওম্বাডসম্যান ডিকে জৈন। চার সপ্তাহের মধ্যে হার্দিক ও রাহুলকে জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

রাজ্য ক্রিকেট সংস্থাগুলির বিভিন্ন সমস্যা খতিয়ে দেখতে অবসরপ্রাপ্ত বিচারপতি ডিকে জৈনকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ওম্বাডসম্যান নিযুক্ত করে সুপ্রিম কোর্ট। একটি বেসরকারি চ্যানেলের টক শোয়ে হার্দিক ও রাহুলের মন্তব্য ঘিরে মাথাচাড়া দেওয়া বিতর্ক নিষ্পত্তির দায়ও বর্তায় তাঁরই কাঁধে। বিষয়টি নিয়ে তদন্তের পর ১৯ এপ্রিল দুই ক্রিকেট তারকাকে জরিমানা করেন তিনি। নির্দেশে বলা হয়েছে, দুই ক্রিকেটারকে ২০ লক্ষ টাকা করে জমা দিতে হবে। যার মধ্যে ১০ লক্ষ টাকা যাবে দৃষ্টিহীনদের জন্য গড়া ক্রিকেট সংগঠনের খাতে। বাকি ১০ লক্ষ টাকা দিতে হবে ‘ভারত কে বীর’ অ্যাপ-এর মাধ্যমে, যা পৌঁছে যাবে কর্তব্যরত অবস্থায় প্রাণ হারিয়েছেন, আধা সামরিক বাহিনীর এমন ১০ কনস্টেবলের পরিবারের কাছে।

চলতি বছরের শুরুতে, জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে একটি টক শোয়ে গিয়ে বিতর্কে জড়ান হার্দিক পাণ্ড্য ও লোকেশ রাহুল। সেখানে মহিলাদের সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করেন তাঁরা। তা নিয়ে দেশ জুড়ে সমালোচনার ঝড় উঠলে অস্ট্রেলিয়া সফর থেকে দেশে ফিরিয়ে আনা হয়ে দু’জনকে। বেশ কিছুদিনের জন্য নির্বাসনেও পাঠিয়ে দেওয়া হয়। পরে অবশ্য ক্ষমা চেয়ে নেন তাঁরা। বিতর্ক পিছনে ফেলে সম্প্রতি বিশ্বকাপ দলেও জায়গা পান তাঁরা। তার মধ্যেই এই জরিমানা। তবে আগেই যেহেতু নির্বাসন কাটিয়ে ফেলেছেন, তাই জরিমানার পর তাঁদের বিরুদ্ধে আর কোনও পদক্ষেপ করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন ডিকে জৈন।

আরও পড়ুন: অবিশ্বাস্য ছক্কা বৃষ্টি, তীরে এসে তরী ডুবল নাইটদের

আরও পড়ুন: মেঝেতে রানিং ট্র্যাক, ঘরেই রোলার কোস্টার, অ্যান্টিলিয়ায় টিম বন্ডিং সেশন মুম্বই ইন্ডিয়ান্সের​

(খেলার দুনিয়া নিয়ে বাংলায় খবর পড়তে চোখ রাখুন আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন