Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Hardik Pandya

লন্ডনে হবে চিকিৎসা, টেস্টেও নেই পাণ্ড্য

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সোমবার এক বিবৃতিতে বলেছেন, ‘‘নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে দলে থাকছে না হার্দিক।”

উদ্বেগ: চোট সারিয়ে কবে ফিরবেন হার্দিক, উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

উদ্বেগ: চোট সারিয়ে কবে ফিরবেন হার্দিক, উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২০ ০৩:১৮
Share: Save:

হার্দিক পাণ্ড্য এখনও সুস্থ হয়ে ওঠেননি। যে কারণে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে তাঁকে দলে না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের টেস্ট দল এখনও ঘোষণা না হলেও এটা জানিয়ে দেওয়া হয়েছে, হার্দিককে দলে রাখা হচ্ছে না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সোমবার এক বিবৃতিতে বলেছেন, ‘‘নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে দলে থাকছে না হার্দিক। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান ফিজিয়ো আশিস কৌশিকের সঙ্গে লন্ডনে গিয়েছে ও। যেখানে মেরুদণ্ডের বিশেষজ্ঞ চিকিৎসক জেমস অ্যালিবোনেকে দেখাবে হার্দিক।’’ এর পরে হার্দিকের রিহ্যাব চলবে এনসিএ-তে বলেও জানিয়েছেন বোর্ড সচিব।

গত অক্টোবরে কোমরের চোট সারাতে অস্ত্রোপচার হয়েছিল হার্দিকের। তার পর থেকে ক্রিকেটের বাইরেই আছেন এই অলরাউন্ডার। ভারতের হয়ে শেষ ম্যাচ হার্দিক খেলেছেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে। শেষ টেস্ট সাউদাম্পটনে ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৮ সালে।

একটা সময় মনে করা হচ্ছিল, অস্ত্রোপচারের পরে সুস্থ হয়ে গিয়েছেন হার্দিক। তাঁকে নিউজ়িল্যান্ডগামী ভারতীয় ‘এ’ দলেও রাখা হয়েছিল। কিন্তু ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েন তিনি। রঞ্জি ম্যাচে ফিটনেস যাচাই না করেই ‘এ’ দলে নিয়ে নেওয়া হয়েছিল হার্দিককে। কিন্তু তার পরে ফিটনেস পরীক্ষায় দেখা যায় অত্যন্ত কম নম্বর পেয়েছেন তিনি। যার পরে বিজয় শঙ্করকে নিউজ়িল্যান্ড সফরের ‘এ’ দলে ডেকে নেওয়া হয়।

বছর দুয়েক ধরে কোমরের এই চোট ভোগাচ্ছে হার্দিককে। ২০১৮ সালের সেপ্টেম্বরে, এশিয়া কাপ ক্রিকেটে খেলার সময় কোমরে চোট পেয়েছিলেন হার্দিক। তার পর থেকেই বিভিন্ন সময়ে এই সমস্যায় আক্রান্ত হয়েছেন তিনি। গত মাসে মুম্বইয়ে ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম ওয়ান ডে ম্যাচের আগে বিরাট কোহালিদের নেটে বল করতে দেখা গিয়েছিল হার্দিককে। তখন মনে করা হচ্ছিল, তিনি হয়তো দ্রুতই মাঠে ফিরবেন। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে হার্দিক কবে খেলতে নামবেন, তা নিয়ে প্রশ্ন থাকছে। শোনা যাচ্ছে, ঘরের মাঠে আইপিএলের আগে হার্দিকের ফেরার কোনও সম্ভাবনা নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও সম্ভবত তিনি খেলতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya London Cricket New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE