• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইউরোপের সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে মেসিকে টপকালেন হ্যারি কেন

Harry Kane
হ্যারি কেন। ছবি: রয়টার্স।

শেষ দু’ম্যাচেই হ্যাটট্রিক। মাত্র ২৪ বছর বয়সে প্রিমিয়ার লিগে এক মরসুমে সর্বাধিক গোল করার রেকর্ড গড়লেন ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার হ্যারি কেন। পাশাপাশি ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে পিছনে ফেললেন লিও মেসিকেও।

টটেনহ্যাম হটস্পারের জার্সি গায়ে নতুন এই রেকর্ড গড়লেন হ্যারি। ভেঙে দিলেন অ্যলান শিয়েরারের ২২ বছরের পুরনো রেকর্ড। মঙ্গলবার সাদাম্পটনের বিরুদ্ধে ২২ মিনিটে গোল করে এই কৃতিত্ব অর্জন করেন কেন।

১৯৯৫ সালে ব্ল্যাকবার্ন রোভার্সের হয়ে প্রিমিয়ার লিগে এক মরসুমে ৩৬টি গোল করে রেকর্ড করেছিলেন অ্যলান। ৩৬টি গোল করতে অ্যালানের লেগেছিল ৪২টি ম্যাচ। তাঁর থেকে ৬টি ম্যাচ কম খেলেই এই রেকর্ড করলেন হ্যারি।

আরও পড়ুন: কোনও মতে হার বাঁচালেন জোসে

আরও পড়ুন: অচেনা গোকুলমের বিরুদ্ধে জিততে তৈরি ইস্টবেঙ্গল

শনিবার বার্নলে এফসির বিরুদ্ধে হ্যাটট্রিক করেই কেন জানিয়েছিলেন, তিনি শিয়েরারের রেকর্ড ভাঙতে চান। মঙ্গলবার নতুন রেকর্ড করে তাই স্বভাবতই তৃপ্ত হ্যারি। তাঁর রেকর্ড ভাঙার জন্য এ দিন কেনকে টুইট করে শুভেচ্ছাও জানান অ্যলান শিয়েরার।

শুধু অ্যালানের রেকর্ডই ভাঙলেন না হ্যারি, ওই ম্যাচেই দ্বিতীয় গোল করে টপকে গেলেন লিওনেল মেসিকেও। এই মরসুমে বার্সেলোনা এবং আর্জেন্তিনার হয়ে খেলে মেসির ঝুলিতে রয়েছেন মোট ৫৪টি গোল। ক্লাব ফুটবল এবং জাতীয় দলের জার্সি গায়ে এই মরসুমে মোট ৫৫টি গোল করে বিশ্ব ফুটবলের মহাতারকাকেও পিছনের সারিতে ঠেলে দিলেন হ্যারি কেন। হলেন চলতি বছরে ইউরোপের সর্বোচ্চ গোলদাতা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন