চলতি মাসের শেষের দিকে আয়োজিত মিউনিখ বিশ্বকাপে নামার আগে হ্যানোভারে আন্তর্জাতিক শুটিং প্রতিযোগিতায় সোনা পেলেন ভারতের হিনা সিধু। ১০ মিটার এয়ার পিস্তল বিভাগে হিনার সোনা জেতার পাশাপাশি তাঁর সতীর্থ পি শ্রী নিভেতা পেলেন ব্রোঞ্জ।

ফাইনালে দুরন্ত ফর্মে থাকা হিনা এবং ফ্রান্সের মাথিল্ডে লেমোলের প্রথমে টাই হয়। দু’জনেরই পয়েন্ট ২৩৯.৮। এর পরে টাই জিতে সোনা দখল করে নেন হিনা। নিভেতা ২১৯.২ পয়েন্ট স্কোর করে পান ব্রোঞ্জ।

চ্যাম্পিয়ন হওয়ার পরে হিনা বলেন, ‘‘যে ভাবে আমার প্রস্তুতি এগোচ্ছে তাতে খুব খুশি। নিশ্চয়ই এখনও সব কিছু নিখুঁত নয়। তবে আমরা সঠিক দিকেই এগোচ্ছি। সময় হলেই আমরা সেই জায়গাটায় পৌঁছব।’’

হিনার লক্ষ্য যে বিশ্বকাপ, সেটা তাঁর কথাতেই স্পষ্ট। ২২ থেকে ২৯ মে শুটিং বিশ্বকাপ হবে মিউনিখে। হিনার কেরিয়ারে যা কমনওয়েলথ গেমসের পরে দ্বিতীয় বড় কোনও টুর্নামেন্ট। গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে হিনা দুটি ইভেন্টে সোনা এবং রুপো জিতেছিলেন।

দাবা প্রতিযোগিতা: দিব্যেন্দু বড়ুয়া দাবা অ্যাকাডেমির আয়োজনে আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতা উদ্বোধন হল সোমবার নিউটাউন স্কুলে। মোট পুরস্কারমূল্য ১৫ লক্ষ টাকা। ১৩টি দেশের ২০৭ জন দাবাড়ু যোগ দেবেন এই প্রতিযোগিতায়।