Advertisement
১৮ এপ্রিল ২০২৪

হেনরি খেলবেন ধরে অঙ্ক মনোরঞ্জনের

মোহনবাগানের আর এক বাতিল আনসুমানা ক্রোমা বৃহস্পতিবার পিয়ারলেসের জার্সিতে নেমে পয়েন্ট কেড়ে নিয়েছিলেন পুরনো দলের। কামো শেষ পর্যন্ত নামলে তিনি কী করেন সেটা দেখার জন্য মুখিয়ে আছে ময়দান।

হেনরি কিসেক্কা। —ফাইল চিত্র।

হেনরি কিসেক্কা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৮ ০৪:৫০
Share: Save:

অসুস্থতার জন্য অনুশীলন না করলেও হেনরি কিসেক্কাকে হয়তো আজ রবিবার শুরু থেকেই দেখা যাবে মোহনবাগান জার্সিতে। দিপান্দা ডিকা এবং হেনরিকে সামনে রেখেই আজ রবিবার দল সাজাচ্ছে মোহনবাগান। কোচ শঙ্করলাল চক্রবর্তী অবশ্য জানিয়েছেন, ম্যাচের দিন সিদ্ধান্ত নেবেন। হেনরি চাইলেই তাঁকে নামাবেন। জোর করবেন না।

কিন্তু মোহনবাগানের বাতিল কামো স্টিফেন বাই-কে কি টালিগঞ্জ অগ্রগামীর জার্সিতে আজ, রবিবার দেখা যাবে? এখনও সিদ্ধান্ত নিতে পারেননি কোচ মনোরঞ্জন ভট্টাচার্য। বলে দিলেন, ‘‘নাইজিরিয়া থেকে শনিবারই কলকাতায় এসে সই করেছে। জানি না কামোর অবস্থা কী। শুরুতে ওকে নামাবো কি না সিদ্ধান্ত নেব ম্যাচের দিন।’’

মোহনবাগানের আর এক বাতিল আনসুমানা ক্রোমা বৃহস্পতিবার পিয়ারলেসের জার্সিতে নেমে পয়েন্ট কেড়ে নিয়েছিলেন পুরনো দলের। কামো শেষ পর্যন্ত নামলে তিনি কী করেন সেটা দেখার জন্য মুখিয়ে আছে ময়দান। কলকাতা লিগ পাওয়ার জন্য মরিয়া মোহনবাগান ডার্বির আগে চতুর্থ বিদেশি আনাক চেষ্টা চালাচ্ছে। দু’জন ফুটবলারের জীবনপঞ্জি পাঠানো হয়েছে কোচ শঙ্করলাল চক্রবর্তীর কাছে। তিনিই সিদ্ধান্ত নেবেন এঁদের মধ্যে কাউকে নেওয়া হবে কি না।

ডার্বির আগে অবশ্য মোহনবাগানের কলকাতা লিগের তিনটি ম্যাচ আছে। তার মধ্যে শেষ খেলা অর্থাৎ ৩০ অগস্ট এরিয়ানের সঙ্গে ম্যাচটি খেলতে চাইছে না মোহনবাগান। সূচি পাল্টে ২৮ অগস্ট খেলা হলে খেলতে রাজি জানিয়ে এ দিন আইএফএকে চিঠি দিয়েছেন সবুজ-মেরুন কর্তারা। তা নিয়ে সিদ্ধান্ত অবশ্য কিছু হয়নি।

কিন্তু খেতাবের লড়াইয়ে থাকতে হলে তো ডার্বির (২ সেপ্টেম্বর) আগের ম্যাচগুলোতে জিততে হবে। আপাতত সেটাই চিন্তা মোহনবাগান কোচের। গোল করলেও গোলও হজম করছেন কিংগসলে ওবুমেনেমেরা। এই সমস্যা কাটাতে টালিগঞ্জের বিরুদ্ধে প্রথমার্ধেই গোল চাইছেন শঙ্করলাল। শনিবার অনুশীলনের পর তিনি বলে দিয়েছেন, ‘‘শুরুতে গোল করতে হবে। শেষ দিকে মনঃসংযোগ নষ্ট করা চলবে না। এটা মাথায় রেখেই নামতে হবে।’’ মনোরঞ্জনের কোচিংয়ে এখনও দু’টো ম্যাচের একটাও জেতেনি টালিগঞ্জ। তাতে অবশ্য একেবারেই চিন্তিত মনে হল না আই লিগ জেতা কোচকে। বললেন, ‘‘মোহনবাগানের দুই স্ট্রাইকার গোলের মধ্যে আছে। সেটা মাথায় রেখেই রক্ষণকে তৈরি রাখছি।’’ মনোরঞ্জনের মতো কোচ উল্টোদিকে থাকলেও তিনি যে চাপে পড়েছেন, তা মানতে নারাজ শঙ্করলাল। মোহনবাগান কোচ বললেন, ‘‘আমি চাপে পড়লে তো পুরো দলই চাপে পড়ে যাবে।’’

রবিবার কলকাতা প্রিমিয়ার লিগে

মোহনবাগান বনাম টালিগঞ্জ অগ্রগামী
(মোহনবাগান, বিকেল ৪-৩০, সাধনা নিউজে সরাসরি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE