Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Herschelle Gibbs

‘কী বলছেন ব্যাটিং পরামর্শদাতা?’, অমল মুজুমদারকে খোঁচা গিবসের

বিরাট কোহালিদের ব্যাটিং কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন অমল।

বাভুমাদের উইকেট ছুড়ে দেওয়ার ধরন দেখে খুশি নন প্রাক্তনরা। ছবি: পিটিআই।

বাভুমাদের উইকেট ছুড়ে দেওয়ার ধরন দেখে খুশি নন প্রাক্তনরা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৯ ১২:৫৩
Share: Save:

ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং বিপর্যয় চলছেই। বিশাখাপত্তনমের প্রথম টেস্টে ২০৩ রানে ভরাডুবি ঘটে প্রোটিয়াদের।

পুণে টেস্টে দক্ষিণ আফ্রিকার অবস্থা আরও খারাপ। রবিবার ভারত ফলো অন করিয়েছে ফ্যাফ দু’প্লেসিদের কিন্তু, তাঁদের অয়ারাম-গয়ারাম ব্যাটিং অব্যাহত। দক্ষিণ আফ্রিকার হতশ্রী ব্যাটিং পারফরম্যান্স দেখার পরে অমল মুজুমদারকে দুষেছেন প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস।

বিরাট কোহালিদের ব্যাটিং কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন অমল। কিন্তু সেই আবেদন গ্রাহ্য হয়নি। পরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত ডিরেক্টর কোরি ফান জাইল তাঁকে জিজ্ঞাসা করেছিলেন, টেস্ট সিরিজের আগে তিনি প্রোটিয়া-ব্রিগেডকে তৈরি করতে পারবেন কি না। অমল রাজি হয়ে যান। টেস্ট সিরিজ শুরু হতেই দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কঙ্কাল বেরিয়ে পড়ে। প্রথম টেস্টে জঘন্য ব্যাটিং করেন দু’ প্লেসি-কুইন্টন ডি’ ককরা। দ্বিতীয় টেস্টেও নিজেদের প্রয়োগ করতে পারেননি প্রোটিয়া ব্যাটসম্যানরা।

আরও পড়ুন: বাঁ হাতে অবিশ্বাস্য ক্যাচ ঋদ্ধির, কিরমানির কথা মনে পড়ল গাওস্করের

ভারতের পাহাড়প্রমাণ ৬০১ রানের জবাব দিতে নেমে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৭৫ রানে। প্রোটিয়াদের ব্যাটিং দেখার পরে অমলকে ঠুকে গিবস টুইট করেন, ‘আমরা স্থানীয় ব্যাটিং পরামর্শদাতা সম্পর্কে ভাল রিপোর্ট শুনেছিলাম। এই পরিস্থিতিতে তিনি কী বলবেন, তা শুনতে চাই।’

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকাকে ফলো-অন করাল ভারত, দ্বিতীয় বলেই আউট মারক্রাম​

দক্ষিণ আফ্রিকার এই ব্যাটিং বিপর্যয়ের কারণ নিয়ে চলছে কাটাছেঁড়া। ব্যাট করতে নেমে বেশির ভাগ ক্ষেত্রেই নিজেদের উইকেট ছুড়ে দিয়েছেন তাঁরা। তাই বিশেষজ্ঞদের একাংশ বলছেন, এই রকম দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং করলে পরামর্শদাতা আর কী করবেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE