Advertisement
২৪ এপ্রিল ২০২৪

জবি দলে থাকলেও বাদ হয়তো প্রণয়

ক্রোয়েশিয়ান কোচ স্তিমাচের এটা দ্বিতীয় টুনার্মেন্ট। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর কিংস কাপে তিন নম্বর হয়েছিল ভারত। শেষ ম্যাচে তাইল্যান্ডকে হারিয়ে। এই অবস্থায় চার দলের এই টুনার্মেন্টে তাজিকিস্তান ছাড়াও সন্দেশ জিঙ্ঘান, শুভাশিস বসুদের খেলতে হবে সিরিয়া এবং উত্তর কোরিয়ার সঙ্গে।

আগমন: আমদাবাদ হোটেলে পৌঁছে জবি জাস্টিন। শনিবার। টুইটার

আগমন: আমদাবাদ হোটেলে পৌঁছে জবি জাস্টিন। শনিবার। টুইটার

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৯ ০৩:২৫
Share: Save:

তাজিকিস্তানের বিরুদ্ধে কি সুনীল ছেত্রীর সঙ্গী হয়ে ফরোয়ার্ডে খেলতে দেখা যাবে জবি জাস্টিনকে? সুনীলকে কি এই প্রতিযোগিতাতেও অধিনায়ক রাখবেন ইগর স্তিমাচ?

আজ, রবিবার চারদেশীয় ইন্টারকন্টিনেন্টাল কাপে উদ্বোধনী ম্যাচে ভারতের মাঠে নামার আগে এই প্রশ্নগুলোই ঘোরাফেরা করছে আমদাবাদ স্টেডিয়ামের আশেপাশে। সাংবাদিক সম্মেলনে এ সব নিয়ে কোনও মন্তব্য করতে চাননি ভারতীয় দলের কোচ। তবে শোনা যাচ্ছে জবি দলে থাকলেও বাদ পড়তে চলেছেন প্রণয় হালদার। ২৫ জনের দল থেকে ম্যাচের আগে ২৩ জন বাছতে হবে ইগরকে। জাতীয় কোচ সাংবাদিক সম্মেলনে বলে দেন, ‘‘বিশ্বের অন্যতম তরুণ দলের মধ্যে পড়বে এই ভারত। দল সবে তৈরি হচ্ছে। অনেক নতুন ফুটবলারের সামনে প্রথম জাতীয় দলের জার্সি পরার সুযোগ এসেছে। এটা নতুন প্রজন্মের ভারতীয় দল। আমি ফুটবলারদের উপর কোনও চাপ সৃষ্টি করতে চাই না।’’

এই প্রথম গুজরাতে কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যেখান থেকে আই লিগ, আইএসএল তো দূরের কথা, এ দেশের ফুটবলের কোনও পর্যায়ে কোনও নামী ক্লাব কখনও খেলেনি। গুজরাতের সঙ্গে ভারতীয় ফুটবলের পরিচিতি শুধু রেফারি তুলে আনার জন্য। এ রকম একটা জায়গায় সুনীল ছেত্রী-প্রীতম কোটালদের ম্যাচ দেখতে কত দর্শক আসবেন তা নিয়ে সংশয় রয়েছে খোদ ফেডারেশনে।

ক্রোয়েশিয়ান কোচ স্তিমাচের এটা দ্বিতীয় টুনার্মেন্ট। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর কিংস কাপে তিন নম্বর হয়েছিল ভারত। শেষ ম্যাচে তাইল্যান্ডকে হারিয়ে। এই অবস্থায় চার দলের এই টুনার্মেন্টে তাজিকিস্তান ছাড়াও সন্দেশ জিঙ্ঘান, শুভাশিস বসুদের খেলতে হবে সিরিয়া এবং উত্তর কোরিয়ার সঙ্গে। সেই ম্যাচে নামার আগে অবশ্য সন্দেশ বলে দিয়েছেন, ‘‘আমাদের দলে জুনিয়রদের সাপ্লাই লাইন খুব ভাল। এশিয়ার অন্যতম শক্তিশালী দল হিসাবে তৈরি হওয়ার দিকেই এগোচ্ছেন কোচ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football India Jobby Justin Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE