Advertisement
১৯ এপ্রিল ২০২৪

এক ঝলকে বিশ্ব ক্রীড়ার ওঠাপড়া ২০১৭

বিশ্ব ক্রীড়া থেকে ভারতীয় খেলার মাঠ। ২০১৭ নজির রেখে গিয়েছে অনেক কিছুর। বিশ্ব টেনিসে ঘুরে দাঁড়িয়েছেন সেরা দুই তারকা রজার ফেডেরার ও রাফায়েল নাদাল।

বিশ্ব ক্রীড়া থেকে ভারতীয় খেলার মাঠ। ২০১৭ নজির রেখে গিয়েছে অনেক কিছুরই।

বিশ্ব ক্রীড়া থেকে ভারতীয় খেলার মাঠ। ২০১৭ নজির রেখে গিয়েছে অনেক কিছুরই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৭ ১৫:৪৬
Share: Save:

এই বছর ক্রীড়া জগতে ঘটে গিয়েছে অনেক ঘটনা। সে ক্রিকেট হোক বা ফুটবল। টেনিস হোক বা ব্যাডমিন্টন। কোথাও জন্ম নিয়েছে নতুন তারকা কোথাও আবার ময়দান থেকে হারিয়ে গিয়েছে চেনা মুখ। সাফল্যের খুব কাছ থেকে ফিরেছে কেউ কেউ। খেলার মাঠে সাফল্য না পেয়েও মানুষের মনে জায়গা করে নিয়েছে একঝাঁক তরুণ।

বিশ্ব ক্রীড়া থেকে ভারতীয় খেলার মাঠ। ২০১৭ নজির রেখে গিয়েছে অনেক কিছুর। বিশ্ব টেনিসে ঘুরে দাঁড়িয়েছেন সেরা দুই তারকা রজার ফেডেরার ও রাফায়েল নাদাল। দু’জনের আবার একে অপরের বড় প্রতিদ্বন্দ্বি। ভারতীয় ক্রীড়া জগতে এ বার অনেক কিছু ঘটে গিয়েছে। রেকর্ডের পর রেকর্ড গড়ে গিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহালি। তার মধ্যে অন্যতম অবশ্যই অধিনায়ক হিসেবে ১২তম সেঞ্চুরিটি করে সুনীল গাওস্করের রেকর্ডকে ছাপিয়ে যাওয়া।

অন্যদিকে, যখন সাফল্যের তুঙ্গে বিরাট, ধোনিরা তখনই বিশ্বকাপের ফাইনালে পৌঁছে নজির গড়লেন মিতালি, ঝুলনরা। যদিও ফাইনালে হারতে হয়েছে কিন্তু ভারতীয় মেয়েদের লড়াই মন জিতে নিয়েছিল গোটা দেশের। রেকর্ডের তালিকাটা নেহাৎই কম নয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডেতে তিন নম্বর ডবল সেঞ্চুরি করে ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছেন ভারতেরই রোহিত শর্মা।

দেখুন ভিডিও:

আরও পড়ুন:

কিংবদন্তিদের তালিকায় সেরা পাঁচে কোহালি, ধোনি

বলবন্তের জোড়া গোলে নর্থইস্ট বধ মুম্বইয়ের

ফুটবলেও এ বার নজির গড়েছে ভারত। এই প্রথম ভারতের বুকে আয়োজিত হয়েছে ফিফা বিশ্বকাপ। যেখানে অংশ নিয়েছে ভারতীয় অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। জিততে না পারলেও গোটা দেশের মনে জায়গা করে নিয়েছে মাতোসের ছেলেরা। অন্যদিকে ভারতীয় সিনিয়র ফুটবল দল ১৯৮৪-এর পর এই প্রথম এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করল। ২০১৯এ এএফসি এশিয়ান কাপ খেলবেন সুনীল ছেত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sports Cricket Football Tennis Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE