Advertisement
২০ এপ্রিল ২০২৪

রঞ্জিতে তিন পয়েন্টের কাছে বাংলা

হিমাচল প্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে এগিয়ে যাওয়ার জন্য বাংলার প্রয়োজন মাত্র একটি উইকেট।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৮ ০৩:৫০
Share: Save:

হিমাচল প্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে এগিয়ে যাওয়ার জন্য বাংলার প্রয়োজন মাত্র একটি উইকেট। তৃতীয় দিনের শেষে নয় উইকেট হারিয়ে ৩০২ রান করেছেন অঙ্কুশ বেইন্সরা। বাংলার থেকে এখনও ৭৮ রান পিছিয়ে রয়েছেন ঋষি ধওয়নরা। হাতে মাত্র একটি উইকেট। বাংলার এই পারফরম্যান্সের নেপথ্যে রয়েছেন তরুণ বাঁ হাতি স্পিনার প্রদীপ্ত প্রামাণিক। আমতারের পাটা উইকেটে ১৭ ওভার বল করে ৫৪ রান দিয়ে তিনি নেন চারটি উইকেট। এ ছাড়াও দু’টি করে উইকেট নেন অশোক ডিন্ডা ও অফস্পিনার আমির গনি। একটি উইকেট রয়েছে ঈশান পোড়েলের ঝুলিতে।

তৃতীয় দিনেই পিচের এমন অবস্থা, যে কোনও বোলারই সাহায্যে পাচ্ছেন না। চার উইকেট পেলেও উইকেট তুলতে সমস্যা হয়েছে প্রদীপ্তর। দিনের শেষে তিনি বলেন, ‘‘উইকেট অত্যন্ত মন্থর ও পাটা হয়ে গিয়েছে। এখানে উইকেট নেওয়া খুবই শক্ত। আমি সারা দিন ধরে একই লাইন ও লেংথে বল করে গিয়েছি এবং ব্যাটসম্যানদের ভুল করার অপেক্ষা করেছি। সেটাই কাজে দিয়েছে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘রবিবার যত দ্রুত সম্ভব ওদের শেষ উইকেটটি তুলে নিতে হবে। আশা করছি, সকালেই তা করে ফেলতে পারব।’’ তৃতীয় দিনের শেষে ঋষি (২৪)-র সঙ্গে ক্রিজে অপরাজিত রয়েছেন গুরবিন্দর সিংহ। যিনি ১৮ বল খেলে একটিও রান করতে পারেননি। রবিবার সকালে এই উইকেটটি দ্রুত তুলে ফেলতে পারলেই প্রথম ইনিংসে এগিয়ে যাওয়ার সুবিধা থাকবে মনোজ তিওয়ারিদের কাছে। কারণ, চতুর্থ দিনে ম্যাচ ড্র হলেও প্রথম ইনিংসে এগিয়ে থাকার জন্য তিন পয়েন্ট নিয়ে শহরে ফিরতে পারবে বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Himachal Pradesh Bengal Ranji Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE