Advertisement
২৪ এপ্রিল ২০২৪

বায়ার্নে ইতিহাস গড়লেন ভারতীয় বংশোদ্ভূত

২০ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূত মিডফিল্ডারের জন্ম নিউজ়িল্যান্ডের অকল্যান্ডে। ২০১৯-এ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিউজ়িল্যান্ডের হয়ে অসাধারণ পারফরম্যান্সই জীবন বদলে দেয় সরপ্রীতের।

 চমক: বায়ার্ন মিউনিখে ভারতীয় বংশোদ্ভূত সরপ্রীত সিংহ। নিজস্ব চিত্র

চমক: বায়ার্ন মিউনিখে ভারতীয় বংশোদ্ভূত সরপ্রীত সিংহ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০৩:১৪
Share: Save:

ফিলিপে কুতিনহো-রবার্ট লেয়নডস্কির যুগলবন্দিতে জার্মান বুন্দেশলিগায় দুরন্ত প্রত্যাবর্তন বায়ার্ন মিউনিখের। শনিবার রাতে ঘরের মাঠে ওয়েদার ব্রিমেনের বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন ব্রাজিলীয় তারকা। জোড়া গোল লেয়নডস্কির। একটি গোল করেন থোমাস মুলার। তবে ছ’গোলে জয়ের রাতে শিরোনামে এক ভারতীয় বংশোদ্ভূত মিডফিল্ডার। তিনি, সরপ্রীত সিংহ।

বায়ার লেভারখুসেন ও মনচেনগ্ল্যাডবাখের বিরুদ্ধে পরপর দু’ম্যাচে হেরে খেতাবি দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছিল বায়ার্ন। এই পরিস্থিতিতে শনিবার ঘরের মাঠে ২৪ মিনিটেই বিপর্যয় নেমে আসে মুলারদের শিবিরে। মিলোত রাশিচা গোল করে এগিয়ে দেন ব্রিমেনকে। প্রথমার্ধের শেষ পর্বে বায়ার্নকে ম্যাচে ফেরান কুতিনহো। চার মিনিট পরে গোল করে দলকে এগিয়ে দেন লেয়নডস্কি। এর পরে আর বায়ার্নকে থামাতে পারেনি ব্রিমেন। ৬৩ মিনিটে ফের গোল করেন কুতিনহো। ৭২ মিনিটে গোল করেন লেয়নডস্কি। তিন মিনিট পরে গোল করেন মুলার। ৭৮ মিনিটে গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন কুতিনহো। ৮২ মিনিটে ব্রাজিলীয় তারকার পরিবর্তেই মাঠে নামেন সরপ্রীত।

২০ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূত মিডফিল্ডারের জন্ম নিউজ়িল্যান্ডের অকল্যান্ডে। ২০১৯-এ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিউজ়িল্যান্ডের হয়ে অসাধারণ পারফরম্যান্সই জীবন বদলে দেয় সরপ্রীতের। ডাক পান বায়ার্নের রিজার্ভ দলে। প্রাক-মরসুম প্রস্তুতি চলাকালীন রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের বিরুদ্ধেও দুর্দান্ত খেলেন ভারতীয় বংশোদ্ভূত মিডফিল্ডার। ডাক পান মূল দলে খেলার। যদিও মাঠে নামার সুযোগ পাচ্ছিলেন না। টানা আটটি ম্যাচ রিজার্ভ বেঞ্চেই বসে কাটাতে হয় সরপ্রীতকে। শনিবার রাতে স্বপ্নপূরণ তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE