Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

নেদারল্যান্ডসকে হারাল ভারতীয় হকির একঝাঁক জুনিয়র মুখ

ফিরতি বলই আবার গোলে ঠেলেন গুরজন্ত। তার পরও চলতে থাকে ভারতের আক্রমণ। ম্যাচ শেষের কয়েক মিনিট আগে ভারতের হয়ে ব্যবধান বাড়ান মনদীপ। এই গোলটি না হলে সমস্যা পড়তে হত ভারতকে।

গোলের পর গুরজন্ত সিংহকে নিয়ে উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

গোলের পর গুরজন্ত সিংহকে নিয়ে উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৭ ২১:১৬
Share: Save:

স্বাধীনতার সন্ধেয় জয়ের মুখ দেখল ভারতীয় হকি দল। একঝাঁক নতুন মুখকে নিয়ে এ বার দল গড়েছিলেন অল্টমান্স। নেদারল্যান্ডসকে ১-২ গোলে হারিয়ে টিম ম্যানেজমেন্টের ভরসার দাম দিলেন প্লেয়াররা। অ্যামস্টারডমে সেই সময় ভারতীয় দল খেলতে নেমেছিল যখন দেশের মানুষ উৎসবে ব্যস্ত। কিন্তু ভারতীয় দলের উৎসব অপেক্ষা করছিল অন্য কিছুর উপর। বিশ্বের চার নম্বর দল নেদারল্যান্ডসকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে হারিয়ে উৎসবে মাতলেন মনপ্রীতরা।

আরও পড়ুন

১৫ অগস্ট কেন বিশেষ দিন বিরাটের কাছে?

কাউন্টিতে যোগ দিলেন অশ্বিন

মনপ্রীতের নেতৃত্বেই দুই ম্যাচের এই সিরিজ খেলতে নেমেছিলন ভারত। যে দলে রয়েছেন ন’জন জুনিয়র দলের প্লেয়ার। তাঁরাই এ দিন গোল করে দলকে জয় এনে দিলেন। গোল এল গুরজন্ত সিংহ ও মনদীপ সিংহর স্টিক থেকে। ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলন গুরজন্ত। পেনাল্টি কর্নার থেকে বরুণ কুমারের শট বাঁচিয়ে দেন ডাচ গোলকিপার। সেই ফিরতি বলই আবার গোলে ঠেলেন গুরজন্ত। তার পরও চলতে থাকে ভারতের আক্রমণ। ম্যাচ শেষের কয়েক মিনিট আগে ভারতের হয়ে ব্যবধান বাড়ান মনদীপ। এই গোলটি না হলে সমস্যা পড়তে হত ভারতকে। কারণ পরের মুহূর্তেই ব্যবধান কমায় নেদারল্যান্ডস। ম্যাচ শেষে অধিনায়ক মনপ্রীত বলেন, ‘‘আমি খুব খুশি যে ভাবে দল একটা ইউনিট হয়ে খেলেছে। বিশেষ করে যাঁদের সিনিয়র দলের জার্সিতে অভিষেক হল। তাদের মধ্যে কোনও ভয়ের লেশমাত্র দেখা যায়নি। অনেক বেশি আত্মবিশ্বাসী ছিল ওরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE