• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাদ সর্দার, অধিনায়ক মনপ্রীত

Sardara Singh and Ramandeep Singh

কমনওয়েলথ গেমসের জন্য নির্বাচিত হকি দল থেকে বাদ দেওয়া হল অভিজ্ঞ সর্দার সিংহ এবং রমনদীপ সিংহকে। কয়েক দিন আগেই আজলান শাহ কাপে সর্দারের নেতৃত্বে ভারতীয় দল যোগ দিয়েছিল। মনদীপ সিংহকে বিশ্রাম দেওয়ায় নেতৃত্বের ভার তুলে দেওয়া হয়েছিল সর্দারের কাঁধে। তাঁর পরেই সর্দারকে বাদ দেওয়ায় হল।

ভারতীয় দলের কোচ সোর্দ মারিন অবশ্য বলছেন, দু’জনকে বাদ দেওয়ার পিছনে জোরালো কারণ রয়েছে। ভারতের ডাচ কোচের মতে, সর্দারকে বাদ দেওয়া হয়েছে কড়া প্রতিদ্বন্দ্বিতার জন্য আর রমনদীপ বাদ পড়েছেন ধারাবাহিকতার অভাবে। সর্দারের বাদ পড়ার পিছনে কমনওয়েলথ গেমসে ভারতের খারাপ ফল দায়ী হতে পারে ধরা হচ্ছে। কিন্তু রমনদীপকেও দলের বাইরে রাখায় অনেকে অবাক। তাঁর পারফরম্যান্স আজলান শাহ কাপে খুব খারাপ নয়।

গোল্ডকোস্টে ভারতীয় দলের নেতৃত্ব সামলাবেন মনপ্রীত সিংহ। তাঁর ডেপুটি চিংলেসেনা সিংহ। ভারতের কোচ মনে করেন, এই টুর্নামেন্টে সবচেয়ে কঠিন দল অস্ট্রেলিয়া। তারাই শক্ত গাঁট হয়ে উঠতে পারে। তবে ভারতীয় দলকে জিততে হলে শৃঙ্খলা ধরে রেখে খেলতে হবে, মনে করেন কোচ। কমনওয়েলথ গেমস শুরু হচ্ছে ৪ এপ্রিল।

টুর্নামেন্টে ভারতীয় দল ‘বি’ গ্রুপে আছে। এই গ্রুপের অন্য দল পাকিস্তান, মালয়েশিয়া, ওয়েলস এবং ইংল্যান্ড। ভারত টুর্নামেন্ট শুরু করবে ৭ এপ্রিল। প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি পাকিস্তান। মারিন মনে করেন, এই ম্যাচে ফোকাস করতে হবে ভারতীয় খেলোয়াড়দের। এই ম্যাচটা জিততে পারলে একটা ছন্দে চলে আসবে গোটা দল। ভারতীয় কোচ আশা করছেন সেমিফাইনালে আয়োজক এবং বিশ্বের এক নম্বর দল অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জ সামলানোর মুখে পড়তে হতে পারে মনপ্রীতদের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন