• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চ্যাম্পিয়ন দলের সদস্যদের ১ লাখ করে পুরস্কার হকি ইন্ডিয়ার

Hockey
এশিয়া কাপ জয়ী ভারতীয় মহিলা হকি দল। ছবি: হকি ইন্ডিয়ার ফেসবুক পেজ।

এশিয়া কাপ জয়ী মহিলা হকি দলের প্রত্যেক সদস্যকে দেওয়া হচ্ছে এক লাখ টাকা করে পুরস্কার। জাপানের কাকামিগাহারায় চিনক সাডেন ডেথে ৫-৪ গোলে হারিয়ে ১৩ বছর পর এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারতের মহিলা হকি দল। সোমবারই দেশে ফিরেছে ১৮ সদস্যে চ্যাম্পিয়ন দল। এই জয়ের সঙ্গে জায়গা করে নিয়েছে বিশ্বকাপেও। সেই দলের প্রত্যেক সদস্যের জন্য এক লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করল হকি ইন্ডিয়া।

আরও পড়ুন

দেশে ফিরে চ্যাম্পিয়ন কোচ স্বপ্ন দেখালেন পদকের

কোচ হরেন্দ্র সিংহকেও দেওয়া হবে একলাখ টাকা। বাকি সাপোর্ট স্টাফরা পাবেন ৫০ হাজার টাকা করে। ২০০৪এ নয়াদিল্লিতে হয়েছিল এশিয়া কাপ। সে বারই শেষ চ্যাম্পিয়ন হয়েছিল ভারতের মেয়েরা। ২০০৯এ এই চিনের কাছেই হেরে রানার্স হয়ে থাকতে হয়েছিল। কিন্তু ১৩ বছর পর দুরন্ত পারফরমেন্স দিয়ে সোনা জয়টা ভারতীয় হকির ঘুরে দাঁড়ানোরই একটা অধ্যায়ের সূচনা বলেই মনে করা হচ্ছে। এ বার ভারত একটিও ম্যাচ হারেনি। পুরো টুর্নামেন্টে মোট ২৮টি গোল করেছে। হজম করেছে পাঁচটি।

হকি ইন্ডিয়ার সচিব মুস্তাক আহমেদ বলেন, ‘‘ভারতীয় দলের এটা একটা অসাধারণ কৃতিত্ব। ১৩ বছর পর আবার দেশে এশিয়া কাপ ফিরিয়ে এনেছে ওরা। টুর্নামেন্ট জিততে ওরা যে মানসিকতা ও লড়াই দিয়েছে সেটা অসাধারণ। সঙ্গে আরও বড় কৃতিত্ব বিশ্বকাপের যোগ্যতা অর্জন করা।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন