Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Manoj Tiwary

‘আশা করি এই ইনিংসের পর ওরা আর সমালোচনা করবে না’

নানা বিতর্কের কেন্দ্রে ছিলেন মনোজ তিওয়ারি। মাঠের বাইরের নানা বিষয়ে কখনও ইচ্ছাকৃত, কখনও অনিচ্ছাকৃত ভাবে পড়ছিলেন জড়িয়ে। চাপ ক্রমশ বাড়ছিল।

এই ডাবল সেঞ্চুরি স্বস্তি দেবে মনোজকে। ফাইল চিত্র।

এই ডাবল সেঞ্চুরি স্বস্তি দেবে মনোজকে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৮ ১৯:২২
Share: Save:

সম্প্রতি নানা বিতর্কের কেন্দ্রে ছিলেন মনোজ তিওয়ারি। মাঠের বাইরের নানা বিষয়ে কখনও ইচ্ছাকৃত, কখনও অনিচ্ছাকৃত ভাবে পড়ছিলেন জড়িয়ে। চাপ ক্রমশ বাড়ছিল। মঙ্গলবারের ডাবল সেঞ্চুরি সেজন্য তাঁর জন্য আমদানি করল এক ঝলক টাটকা হাওয়া। আনল স্বস্তি।

কিছুদিন আগে জাতীয় নির্বাচকদের নির্বাচনের নীতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। পারফরম্যান্স সত্ত্বেও কেন নির্বাচকদের ঘোষিত কোনও দলে সুযোগ পাচ্ছেন না, তুলেছিলেন অপ্রিয় প্রশ্ন। বাংলার নেতৃত্বে তিনি থাকবেন কিনা তা নিয়েও জন্ম নিয়েছিল সংশয়। রঞ্জির মরসুমের আগে একটা ম্যাচের জন্য অধিনায়ক করা হয়েছিল তাঁকে। না জানিয়ে হিমাচল প্রদেশের বিরুদ্ধে রঞ্জির প্রথম ম্যাচের দল নির্বাচন হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন প্রকাশ্যে। নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘোষণাও ছিল। সিএবি-র সঙ্গে বাড়ছিল দূরত্ব। ভুল-বোঝাবুঝি সমস্যা আরও জটিল করে তুলেছিল। সিএবি ফের তাঁকে শুধু মধ্যপ্রদেশ ম্যাচের জন্য অধিনায়ক ঘোষণা করায় যার ইঙ্গিত ছিল স্পষ্ট।

কারণ নির্বাচনী বৈঠক থেকে বেরিয়ে মনোজ বলেছিলেন, পুরো মরসুমের জন্যই তাঁকে অধিনায়ক রাখা হচ্ছে। কিন্তু, কিছুক্ষণের মধ্যে সিএবি-র ঘোষণায় মধ্যপ্রদেশ ম্যাচেই শুধু তাঁকে নেতৃত্বে রাখার কথা বলা হয়েছিল। রান না পেলে তাঁকে দল থেকে ছেঁটে ফেলার কথাও শোনা যাচ্ছিল নানা মহলে। এই ম্যাচে রান পাওয়া সেজন্যই জরুরি ছিল। শুধু রান নয়, দরকার ছিল বড় রানের। আর মনোজ সেটাই করলেন।

আরও পড়ুন: মনোজের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলা​

আরও পড়ুন: রোহিতের জন্য ‘কালি কালি আঁখে’ নাচতে চান শাহরুখ​

ডাবল সেঞ্চুরির এই ইনিংসে মনোজ তাই অনেক কিছুর জবাব দিলেন। বলা হয়, একজন ক্রিকেটারকে সব জবাব বাইশ গজেই দিতে হয়। মনোজ সেটাই করলেন। যা বলার বললেন ব্যাটের মাধ্যমেই।পরে প্রচারমাধ্যমকে বললেন, “সমালোচনা তো হতেই থাকে। আশা করি, এই ইনিংসের পর ওরা আর সমালোচনা করবে না। যা হয়েছে, তা না হলেই ভাল হত। তবে এটাই তো বলা হয় যে, যা হচ্ছে তা ভালর জন্যই হচ্ছে। আমিও সে ভাবেই দেখছি। আসলে আমি সোজা কথা বলি। সেটাই আমার স্বভাব। কখনও নিজের জন্য বলি না। দলের জন্য যা দরকার, সেটাই বলি। সেটা বলতে গিয়েই বিতর্ক তৈরি হয়। তবে সেই সব দূরে সরিয়ে এখন আমাদের কাল-পরশুর মধ্যে দু’বার মধ্যপ্রদেশকে আউট করার পরিকল্পনা করতে হবে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE