ভারতীয় মিডল অর্ডার এখনও চার নম্বরে কাকে খেলাবে তা নিশ্চিত নয়। ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে... ঘুরছে একাধিক নাম। এরই মাঝে শ্রেয়াস আইয়ার জানিয়ে দিলেন তিনি যেকোনওপজিশনেই ব্যাটকরতে প্রস্তুত। প্রথম একদিনের ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ায় নামা হয়নি তাঁর। আশা করা যায় রবিবার দ্বিতীয় একদিনের ম্যাচে আবার সুযোগ দেওয়া হবে তাঁকে। তবে চার নম্বরেই তাঁকে দেখা যাবে কিনা তা নিশ্চিত নয়। কারণ দলে রয়েছেন লোকেশ রাহুল এবং ঋষভ পন্থ।

ভারতীয় দল ঋষভ পন্থকেই চার নম্বরের জন্য তৈরি করতে চাইছে, তা বোঝা গিয়েছে শেষ কিছু ম্যাচে। আবার অন্য দিকে বিশ্বকাপের শুরুতে চার নম্বরে নেমে সফল হয়েছিলেন লোকেশ রাহুল। আজকের ম্যাচে যদি এই তিনজনকেই এক সঙ্গে দলে দেখা যায়, তবে বেশ কঠিন হবে চার নম্বর ঠিক করা। যদিও বিরাট-রবি জুটি ম্যাচের অবস্থার ওপর নির্ভর করেই ব্যাটিং অর্ডার ঠিক করতে পছন্দ করেন। সে দিক থেকে দেখতে গেলে শ্রেয়সের এই যেকোনও জায়গায় নামার জন্য তৈরি থাকা বাড়তি সুবিধা দেবে দলকে।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে পাঠানো হয় শ্রেয়াস আইয়ারকে। সেখানেই তিনি বলেন, “চার নম্বরে কে নামবে তা আমরা কেউ জানিনা। এটা টিমম্যানেজমেন্টের সিদ্ধান্ত। আমি চার নম্বরে নামব বললেই যে তাঁরা তাতে রাজি হবেন এমন কোনও কথা নেই। তবে ওই জায়গাটা খালি রয়েছে এবং অনেককেই সেখানে খেলিয়ে দেখা হবে। ওই জায়গায় কেউ নির্দিষ্ট নয়।”

আরো পড়ুন: বিশ্বকাপ রেকর্ড থেকে লজ্জার হার, সাক্ষী দুটোরই, আজ নজর পোর্ট অব স্পেনে

আরো পড়ুন: ‘নিজের শরীরের কথা শোনো’, রায়নাকে বার্তা রোডসের​

এই মুহূর্তে ভারতীয় দল আবার একটা ওয়েল অয়েল্ড মেশিনের মতো খেলছে। টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর একদিনের সিরিজে প্রথম ম্যাচেও দাপটেই শুরু করেছিল ভারতীয় দল। রবিবার পোর্ট অব স্পেনেও সেই দাপটই দেখার আশায় ভারতীয় সমর্থকরা।