Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Zinedine Zidane

শাখতারের বিরুদ্ধে ব্যর্থতার সব দায় নিলেন জিদান

শাখতারের বিরুদ্ধে প্রথমার্ধেই ০-৩ পিছিয়ে পড়ার পরে পরিস্থিতি সামলাতে প্রথমে বেঞ্জেমাকে, তার পরে ভিনিসিয়াসকে নামান জিনেদিন জিদান।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২০ ০৪:০২
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে বুধবার রাতে শাখতার ডনেস্কের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের প্রথম একাদশ দেখে চমকে গিয়েছিলেন ফুটবলপ্রেমীরা। চোটের কারণে আগেই ছিটকে গিয়েছেন অধিনায়ক সের্খিয়ো র্যামোস। তার উপরে প্রথম দলে নেই করিম বেঞ্জেমা, টোনি খোস ও ভিনিসিয়াস জুনিয়র।


শাখতারের বিরুদ্ধে প্রথমার্ধেই ০-৩ পিছিয়ে পড়ার পরে পরিস্থিতি সামলাতে প্রথমে বেঞ্জেমাকে, তার পরে ভিনিসিয়াসকে নামান জ়িনেদিন জ়িদান। কিন্তু করোনার জেরে প্রথম দলের ১৩ জন ফুটবলারকে বাদ দিয়ে খেলতে আসা শাখতার ডনেস্কের বিরুদ্ধে বিপর্যয় এড়াতে পারলেন না।

২৯ মিনিটে রিয়াল পিছিয়ে পড়ে কোর্দোসো মার্তিনসের গোলে। ৩৩ মিনিটে নিজের গোলেই বল ঢুকিয়ে দেন রাফায়েল ভারান। ৪২ মিনিটে শাখতারের হয়ে ৩-০ করেন মানোর সলোমন। ৫৪ মিনিটে লুকা মদ্রিচ ব্যবধান কমান। ৫৯ মিনিটে মাঠে নেমেই গোল করে ২-৩ করেন ভিনিসিয়াস। কিন্তু শেষরক্ষা হল না। এল ক্লাসিকোয় বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচের আগে দলের এই বিপর্যয়ে উদ্বেগ
বাড়ছে রিয়াল সমর্থকদের।


হারের পরে সাংবাদিক বৈঠকে হতাশ জ়িদান ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে বলেছেন, ‘‘হারের জন্য সম্পূর্ণভাবে দায়ী আমি। এর পুনরাবৃত্তি যাতে না হয়, তার জন্য দ্রুত সমস্যার সমাধান করতে হবে।’’ তিনি যোগ করেছেন, ‘‘যে দলটা আমি দেখতে চাই, সেটা দেখিনি। এ রকম খারাপ ম্যাচ খেলার পরে সমালোচনা আমাদের প্রাপ্য। তবে দ্বিতীয়ার্ধে আমরা কিছুটা
ঘুরে দাঁড়াতে পেরেছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE