Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আমিও ব্যালন ডি’অর জিতব, বলছেন বালোতেলি

মারিও বালোতেলি ফের ‘সুপার মারিও।’ নতুন ক্লাব নিসের হয়ে স্বপ্নের অভিষেক ইতালিয় স্ট্রাইকারের। যাঁর জোড়া গোলের সৌজন্যে মার্সেইকে ৩-২ হারাল নিস। রবিবার রাতে ফরাসি লিগে মার্সেইয়ের সঙ্গে ম্যাচ ছিল নিসের। প্রথমার্ধের শুরুতেই পেনাল্টি পায় নিস। স্পটকিক থেকে দলকে ১-০ এগিয়ে দেন বালোতেলি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৪৭
Share: Save:

মারিও বালোতেলি ফের ‘সুপার মারিও।’ নতুন ক্লাব নিসের হয়ে স্বপ্নের অভিষেক ইতালিয় স্ট্রাইকারের। যাঁর জোড়া গোলের সৌজন্যে মার্সেইকে ৩-২ হারাল নিস।

রবিবার রাতে ফরাসি লিগে মার্সেইয়ের সঙ্গে ম্যাচ ছিল নিসের। প্রথমার্ধের শুরুতেই পেনাল্টি পায় নিস। স্পটকিক থেকে দলকে ১-০ এগিয়ে দেন বালোতেলি। মার্সেই ২-১ করলেও ফের ইতালিয় ফরোয়ার্ডের গোলেই সমতা ফেরায় নিস। শেষমেশ ওয়াইলান সিপ্রিয়েনের গোলে তিন পয়েন্ট জিতল নিস।

মরসুমের শুরুতেই য়ুরগেন ক্লপ জানিয়ে দিয়েছিলেন তাঁর লিভারপুল দলে কোনও জায়গা নেই বালোতেলির। ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে কোনওমতে নিসে সই করেন বালেতেলি-কে। স্বভাবতই নতুন ক্লাবের হয়ে অভিষেকেই জোড়া গোল করে স্বভাবতই বিস্ফোরক মেজাজে ছিলেন বালোতেলি। লিভারপুলকে একহাত নিয়ে ‘সুপার মারিও’ বলছেন, ‘‘লিভারপুলে যাওয়া আমার জীবনের সবচেয়ে বড় ভুল ছিল। সমর্থকরা আমার পাশে ছিল ঠিকই কিন্তু ক্লাবটা কোনও সময় পছন্দ ছিল না।’’

এখানেই থামেননি সুপার মারিও। কিছু দিন আগেই ক্লপের কটাক্ষ করেছিলেন বালোতেলির এজেন্ট মিনা রায়োলা। এ বার সেই পথে হাঁটলেন প্রাক্তন প্রিমিয়ার লিগ জয়ী স্ট্রাইকারও। বালোতেলি বলছেন, ‘‘য়ুরগেন ক্লপ বা ব্রেন্ডন রজার্সের সঙ্গে কোনও সময় আমার কোনও বোঝাপড়া তৈরি হয়নি। আমি কোনও সাহায্য পাইনি এদের থেকে।’’

ফুটবলবিশ্বে বিতর্ক মানেই বালোতেলি। ব্যাকহিল করতে গিয়ে সোজা সুযোগ নষ্ট করা হোক বা মাঝরাতে রকেট ছোড়া। বালোতেলি মানেই বিতর্কিত সমস্ত ঘটনা। নিজেকে কিছু বছর আগে ব্যালন ডি’অর জয়ের ফেভারিট বললেও বিশেষজ্ঞদের মতে, স্বপ্নেও সেটা কোনওদিন সত্যি হবে না। কিন্তু সমালোচকদের কথা উড়িয়ে বালোতেলি বলছেন, এখনও তাঁর ক্ষমতা আছে বিশ্বসেরা হওয়ার।

গত কয়েক বছর মেসি বা রোনাল্ডোর মধ্যেই ভাগাভাগি হয়েছে বিশ্বসেরার পুরস্কার। কিন্তু বালোতেলির দাবি, আগামী দু’তিন বছরের মধ্যে তিনি এই দ্বৈরথ ভাঙতে পারেন। সবাইকে চমকে দিয়ে ব্যালন ডি’অর জিততে পারেন। ‘‘আমার হাতে সময় আছে। আমি ভেবেছিলাম এত দিনে জিতব একবার না একবার। কিন্তু আরও বেশি খাটলে আগামী দু’তিন বছরের মধ্যে জিততে পারি ব্যালন ডি’অর,’’ বলছেন বালোতেলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mario Balotelli Ballon d'Or
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE