Advertisement
১৬ এপ্রিল ২০২৪

স্পট-ফিক্সিংয়ের তথ্য ফাঁস করেননি, দাবি আফ্রিদির

আফ্রিদি জানিয়েছেন, ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীনই বুকিদের সঙ্গে সলমনদের যোগাযোগের খবর পান আফ্রিদি।

সাফাই: আঙুল উঠলেও নিজেকে নির্দোষ বলছেন আফ্রিদি। টুইটার

সাফাই: আঙুল উঠলেও নিজেকে নির্দোষ বলছেন আফ্রিদি। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মে ২০১৯ ০৪:৩৩
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১০ সালে স্পট-ফিক্সিংয়ে জড়িয়েছিলেন সলমন বাট, মহম্মদ আমির ও মহম্মদ আসিফ। ক্রিকেটপ্রেমীরা মনে করেন, শাহিদ আফ্রিদি সেই খবর ফাঁস করেন ইংল্যান্ডের সংবাদপত্রে। এমনকি সলমন, আমিরেরাও না কি সেটাই মনে করতেন। কিন্তু প্রাক্তন পাক অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, তিনি একেবারেই স্পট-ফিক্সিংয়ের কথা সংবাদপত্রের কাছে তুলে ধরেননি। বরং তাঁর বন্ধু তাঁকে না জানিয়েই এই কাজ করেন।

রবিবার এক সংবাদমাধ্যমকে আফ্রিদি বলেন, ‘‘স্পট-ফিক্সিংয়ে জড়িত ক্রিকেটারেরা আজও হয়তো ভাবে যে লালা (আফ্রিদি)-ই তাঁদের কীর্তির কথা ফাঁস করেছে। কিন্তু একেবারেই এই ধারণা মিথ্যে। ইংল্যান্ডে আমার এক ঘনিষ্ট বন্ধু আমাকে না জানিয়েই ব্রিটিশ সংবাদপত্রকে এই তথ্য দেয়। দীর্ঘ তদন্তের পরে সেই খবর ছাপায় সেই সংবাদপত্র।’’

আফ্রিদি জানিয়েছেন, ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীনই বুকিদের সঙ্গে সলমনদের যোগাযোগের খবর পান আফ্রিদি। সে খবর তাঁকে দেন সতীর্থ আব্দুল রাজ্জাক। আফ্রিদি বলছিলেন, ‘‘রাজ্জাক আমাকে বলেই যেত যে, সলমনকে নিয়ে ওর সন্দেহ হত। কিন্তু সেই সময় ওকে আমি বিশ্বাস করতে পারিনি। রাজ্জাককে বলতাম, ওরা আমাদের ছোট ভাই। কিন্তু একটি মোবাইল খারাপ হওয়ার পরে দোকানে দেওয়া হয়। সেই দোকানের কর্মী আমার বন্ধুকে কয়েকটি মেসেজের

কথা বলেছিেলন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Pakistan Spot Fixing Shahid Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE