Advertisement
২৫ এপ্রিল ২০২৪

হ্যান্ডসকম্ব বলছেন, তিনি দোষ করেননি

কেপটাউনে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় যে টেস্টে শিরীষ কাগজ দিয়ে অস্ট্রেলীয় ক্রিকেটারদের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ আনা হয়েছিল, সেই টেস্টে দ্বাদশ ব্যক্তি ছিলেন হ্যান্ডসকম্ব।

বাংলাদেশ টেস্টে ব্যাট করছেন অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব। ছবি: এএফপি।

বাংলাদেশ টেস্টে ব্যাট করছেন অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ০৪:১২
Share: Save:

বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে বল-বিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ে অস্ট্রেলিয়া। এ বার তা নিয়ে মুখ খুললেন সেই দলের পিটার হ্যান্ডসকম্ব। বলে দিলেন, বল-বিকৃতি কাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন না তিনি। এ ছাড়াও যে ‘ভিডিয়ো ফুটেজ’ দেখানো হয়েছে, তা কাটছাঁট করা হয়েছে।

কেপটাউনে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় যে টেস্টে শিরীষ কাগজ দিয়ে অস্ট্রেলীয় ক্রিকেটারদের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ আনা হয়েছিল, সেই টেস্টে দ্বাদশ ব্যক্তি ছিলেন হ্যান্ডসকম্ব। ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছিল, তৎকালীন অস্ট্রেলীয় কোচ ডারেন লেম্যান ওয়াকিটকিতে কিছু নির্দেশ দিচ্ছেন হ্যান্ডসকম্বকে। তার পরেই হ্যান্ডসকম্ব কথা বলেন বোলার ক্যামেরন ব্যানক্রফ্টের সঙ্গে। হাসাহাসি করতেও দেখা যায় দু’জনকে। তার পরেই দেখা যায়, সংশ্লিষ্ট বোলার শিরীষ কাগজ লুকিয়ে ফেলছেন।

এ দিন সেই ভিডিয়ো ফুটেজ নিয়েই সরব হয়েছেন হ্যান্ডসকম্ব। তাঁর কথায়, ‘‘ওই ভিডিয়ো ফুটেজ দেখলে আমার বেশ মজা লাগে। বিস্মিত হই এই ভেবে যে প্রচারমাধ্যম কতটা কাটছাঁট করে এই ফুটেজ দেখিয়েছে।’’ এর পরেই হ্যান্ডসকম্ব বলেন, ‘‘ফুটেজে দেখা গিয়েছে ওয়াকিটকিতে কিছু শুনে আমি ক্যাম (ক্যামেরন)-এর সঙ্গে কথা বলছি। কিন্তু ঘটনাটা আদৌ তা নয়। এই দুই ঘটনার মধ্যে ২৫ মিনিটের ব্যবধান ছিল। ওয়াকিটকি আমার হাতে ছিল। মিনিট পঁচিশ পরে এক জন ক্রিকেটার প্রকৃতির ডাকে সাড়া দিয়ে মাঠ ছাড়লে আমি মাঠে ঢুকে ব্যানক্রফ্টের সঙ্গে রসিকতা করছিলাম। অথচ কাটছাঁট করা ফুটেজ দেখিয়ে গোটা বিশ্ব জুড়ে ঝড় তোলা হয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Peter Handscomb Sand paper Gate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE