• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দু’বছর পরে থাকব না, নেমারকে বলেছিলেন মেসি

Neymar
চর্চায়: নেমারকে নিয়ে এখনও আগ্রহী বার্সেলোনা। ফাইল চিত্র

Advertisement

গত মরসুমে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের ফিরতি ম্যাচে লিভারপুলের কাছে লজ্জাজনক ভাবে ০-৪ হেরে যাওয়ার পরে কার্যত ভেঙে পড়েছিলেন লিয়োনেল মেসি। এবং সেই হারে এতটাই ধাক্কা খেয়েছিলেন যে, নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রকে বার্সায় ফেরার জন্য আক্ষরিক অর্থেই তিনি মিনতি করেন।

ফ্রান্সের এক প্রচারমাধ্যম এই খবর ফাঁস করেছে। মেসি হোয়াটসঅ্যাপ করে নেমারকে লিখেছিলেন, ‘‘একমাত্র আমরা দু’জন একসঙ্গে খেললেই আবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারি। আমি চাই তুমি বার্সেলোনায় ফিরে এসো। দু’বছরের মধ্যে আমি ক্লাব ছেড়ে চলে যাব। তখন তুমিই আমার জায়গাটা নিতে পারবে।’’

বার্সেলোনার ফুটবল বিভাগের ডিরেক্টর এরিক আবিদাল বলেছেন, এখনও তাঁরা ব্রাজিলীয় তারকাকে স্পেনে ফেরাতে চান এবং তার জন্য সব রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

নেমার এখন প্যারিস সাঁ জারমাঁ-র (পিএসজি) ফুটবলার। শেষ দলবদলের সময় টুইটারে তিনি পরিষ্কার বলেছিলেন যে, ফ্রান্সের চ্যাম্পিয়ন দল ছেড়ে আবার বার্সাতেই ফিরতে চান। রেকর্ড অর্থমূল্যে ২০১৭-তে নেমার ফ্রান্সের ক্লাবে সই করেন এক বিতর্কিত পরিস্থিতিতে। আর্জেন্তিনীয় কিংবদন্তি মেসির ছায়া থেকে বেরিয়ে বিশ্বের এক নম্বর ফুটবলার হওয়াই তাঁর লক্ষ্য ছিল তখন।

পিএসজিতে এখনও পর্যন্ত নেমার সে ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। বারবার তাঁর সামনে বাধা হয়ে দাঁড়িয়েছে চোট-আঘাত সমস্যা। ফ্রান্সের ক্লাবে দু’বছর একেবারেই ভাল কাটেনি ব্রাজিলীয় তারকার। পিএসজিতে বারবার তিনি বিতর্কে জড়িয়েছেন। কখনও মাঠেই সতীর্থ এদিনসন কাভানির সঙ্গে ঝামেলা করেছেন। চোট সারিয়ে ক্লাবের অনুশীলনে যোগ দেওয়ায় দেরি নিয়েও জটিলতা তৈরি হয়েছে। ফরাসি কাপ ফাইনালে হেরে যাওয়ার পুরস্কার নিতে যাওয়ার সময় এক দর্শককে তিনি শারীরিক আঘাত করেন। যে কারণে নেমারকে নির্বাসনে পর্যন্ত যেতে হয়েছিল। তাঁকে নির্বাসিত করেছিল উয়েফাও। চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি-র একটা ম্যাচের পরে রেফারিকে আপত্তিকর শব্দে আক্রমণ করার অপরাধে।

এমন একটা অবস্থায় নেমার পিএসজি ছাড়তে মরিয়া হয়ে ওঠেন। কিন্তু বার্সার দেওয়া শর্ত ফ্রান্সের ক্লাবের পছন্দ না হওয়ায় তাঁর শেষ পর্যন্ত স্পেনে আসা হয়নি। বার্সা তাঁর ব্যাপারে এখনও সমান আগ্রহী। আবিদাল পরিষ্কার বলেছেন, ‘‘নিঃসন্দেহে নেমার বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। বার্সার ফুটবল ঘরানাটা খুব ভাল ভাবেই জানে। তাই ওকে ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি, নিজের ছন্দ ধরে রাখবে। আমাদের ক্লাবে ফিরলে ওর ভালই হবে।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন