তুরিনে ঘরের মাঠে শনিবার রাতে ড্র করলেই ইটালির ঘরোয়া লিগ সেরি আ টানা আটবার জেতার নজির তৈরি করত জুভেন্তাস। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল সেই ইতিহাস তৈরি করল ফিয়োরেন্তিনাকে ২-১ গোলে হারিয়েই।

নিজেদের ঘরের মাঠে খেলা শুরুর ছয় মিনিটের মধ্যেই পিছিয়ে গিয়েছিল মাসিমিলিয়ানো আলেগ্রির দল। জুভেন্তাস রক্ষণের ভুলে নিকোলা মিলেনকোভিচ গোল করেছিলেন ফিয়োরেন্তিনার হয়ে। কিন্তু ৩৭ মিনিটে অ্যালেক্স সান্দ্রো জুভেন্তাসের হয়ে সমতা ফেরান। বিরতিতে ম্যাচের ফল ছিল ১-১। কিন্তু দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোল করেন ফিয়োরেন্তিনার ডিফেন্ডার জার্মান পাজেয়া। খেলা শেষ হয় জুভেন্তাসের পক্ষে ২-১। এই জয়ের ফলে ৩৩ ম্যাচে জুভেন্তাসের পয়েন্ট দাঁড়াল ৮৭। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির পয়েন্ট ৩২ ম্যাচে ৬৭। ফলে পাঁচ ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হয়ে গেল আলেগ্রির দল।

তবে জুভেন্তাস সমর্থকদের টানা আট বার সেরি আ জয়ের চেয়েও খুশির খবর দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের পরে তাঁর কাছে সাংবাদিকেরা জানতে চেয়েছিলেন আগামী মরসুমে তিনি জুভেন্তাসেই খেলবেন কি না। রোনাল্ডো যার উত্তরে বলে যান, ‘‘আগামী মরসুমে এই ক্লাবেই থাকছি। আমি যে জুভেন্তাসে খেলব তা এক হাজার শতাংশ ঠিক আছে।’’ গত মরসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনাল্ডো জুভেন্তাসে আসার পরে তাঁকে ঘিরেই ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন দেখেছিলেন জুভেন্তাস সমর্থকরা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আয়াখ্‌সের কাছে হারের পরে সেই স্বপ্নভঙ্গ হয়েছে তাঁদের। এ বার রোনাল্ডো আগামী মরসুমেও জুভেন্তাসে খেলার ব্যাপারে সমর্থকদের নিশ্চয়তা দেওয়ায় টানা আট বার সেরি আ জয়ের দিন থেকেই আগামী চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিলেন সমর্থকরা।