Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

এ ভাবে খেলে গেলে ভারতীয় দল বেশি দূর নয়: সৌরভ

এ বার তাঁর প্রশংসায় মুখ খুললেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারত অধিনায়কের স্পষ্ট বার্তা, ‘‘খুব দ্রুত ও ভারতীয় দলের হয়ে খেলবে।’’

সেঞ্চুরির পর ঋশভ পন্থ। ছবি: এএফপি।

সেঞ্চুরির পর ঋশভ পন্থ। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ মে ২০১৮ ১৯:৫১
Share: Save:

দুরন্ত একটা ইনিংস। ভারতীয়দের মধ্যে আইপিএল-এ দ্রুততম সেঞ্চুরি। ৬৩ বলে ১২৮ রান। সবই ছিল ঋশভ পন্থের ব্যাটিংয়ে। শুধু দিল্লিকেই নক-আউটে তুলে নিয়ে যেতে পারলেন না তিনি বা তাঁর ব্যাট। তাই হয়ত ক্রিকেট বিশ্ব দিল্লির ছিটকে যাওয়া ভুলে ঋশভ পন্থেই মজে রয়েছে।

এ বার তাঁর প্রশংসায় মুখ খুললেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারত অধিনায়কের স্পষ্ট বার্তা, ‘‘খুব দ্রুত ও ভারতীয় দলের হয়ে খেলবে।’’ আত্মবিশ্বাস বাড়ানোর জন্য এর থেকে বড় আর কি হতে পারে? বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধে তাঁর ইনিংস লেখা থাকবে আইপিএল-এর ইতিহাসে। সৌরভ অবশ্য সতর্ক বার্তাও দিয়ে দিয়েছেন, এ বার কিন্তু ধরে রাখতে হবে এই ফর্ম।

সম্প্রতি যে ভারতীয় দল ঘোষণা হয়েছে তার কোনও সিনিয়র দলে নেই ঋশভ। সৌরভ বলেন, ‘‘আমার মনে হয় ওর একটা ভবিষ্যৎ রয়েছে। কিন্তু ধারাবাহিকতা ধরে রাখাটা গুরুত্বপূর্ণ।’’ এর সঙ্গে তিনি আরও জুড়ে দেন, ‘‘এটা মাত্র একটা ম্যাচের বিষয় নয়। আমি ঈশান কিষানের ইনিংস সম্পর্কে পড়লাম। ও কলকাতায় ২১ বলে ৬২ রানের ইনিংস খেলেছে। কিন্তু যখন দেশের জন্য তোমাকে ভাবা হচ্ছে তখন ধারাবাহিকতার দিকেই নজর রাখা হবে। কতবার ও এরকম ইনিংস খেলতে পাড়বে?’’

আরও পড়ুন
আফগানিস্তান টেস্টের সময় নিয়ে বিরক্ত বেঙ্গসরকার

টি২০ অবশ্যই আলাদা ফর্মের ক্রিকেট। কিন্তু আমার মনে হয় পন্থ ও ঈশানের সময় এগিয়ে এসেছে। ওদের বয়স এখনও অনেক কম তাই তাড়াহুড়ো নেই। ওরা অভিজ্ঞ। ওরা আরও ম্যাচ খেলবে এবং আরও উন্নতি করবে বলেই মনে করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু এই মুহূর্তেও ধোনির পরিবর্ত কেউ হতে পারে না। দীনেশ কার্তিকও যে ফর্মে রয়েছেন দু’জনেই জাতীয় দলে জায়গা পাওয়ার মতো। তাই এটাই বুঝিয়ে দিয়েছেন এখনই তাঁদের সুযোগ পাওয়া কঠিন। তবে দু’জনে আলাদা আলাদা ফর্ম্যাটে দেশের হয়ে খেলতেই পারেন।

সৌরভ ঋশভ পন্থের ইনিংসের সঙ্গে তুলনা করেন ব্রেন্ডন ম্যাকালামের সেই ইনিংসের যেখানে অপরাজিত ১৫৮ রান করেছিলেন তিনি। ২০০৮ এর ঘটনা। সেই সময় উল্টোদিকে ব্যাট করছিলেন স্বয়ং সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE