Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ক্লাবের জন্য জীবন দিতেও রাজি, বলে দিলেন নেমার

শনিবারই মরসুমে প্রথমবার নেমার ও কিলিয়ান এমবাপে একসঙ্গে খেললেন। তাঁদের যুগলবন্দিতেই ক্লাব একমাত্র গোলটি হয়েছে।

নায়ক: ফের তাঁর গোলেই এল কাঙ্ক্ষিত জয়। নেমারকে কোলে তুলে নিয়ে উৎসব শুরু এমবাপেদের। এএফপি

নায়ক: ফের তাঁর গোলেই এল কাঙ্ক্ষিত জয়। নেমারকে কোলে তুলে নিয়ে উৎসব শুরু এমবাপেদের। এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ০৫:০৯
Share: Save:

বোর্দু ০ • পিএসজি ১

প্যারিস সাঁ জারমাঁ-র (পিএসজি) জন্য দরকার হলে নিজের জীবনও দিতে পারেন বলে প্রতিশ্রুতি দিলেন নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। ব্রাজিলীয় তারকার করা একমাত্র গোলে শনিবার ফরাসি লিগ ওয়ানে প্যারিসের ক্লাব ১-০ হারিয়েছে বোর্দুকে। অথচ এই মরসুমে দলবদলের সময় তাঁর পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরে যাওয়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছিল। সেটা শেষ পর্যন্ত সত্যি না হওয়ায়, নেমার এখন পিএসজি-র সমর্থকদের মন জয় করতে যেন উঠে পড়ে লেগেছেন।

শনিবার ম্যাচের পরে নেমার বললেন, ‘‘পিএসজিকে জয় দেওয়ার ব্যাপারে সাহায্য করতে পেরে আমি ভীষণই খুশি। জানি এ রকম চলতে থাকলে ক্লাবের ভক্তদের সঙ্গেও সম্পর্ক স্বাভাবিক হয়ে যাবে। সমর্থকেরা অনেকটা প্রেমিকার মতো। এই মুহূর্তে তার কাছে আপনি খারাপ। পরের মুহূর্তেই হয়তো অনেক ভালবাসা নিয়ে আপনাকে সে আলি‌ঙ্গন করবে।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘এখানে খেলছি পিএসজি-র জন্য জীবনটা দিয়ে দিতে। এটাই আমার ক্লাব। একটাই লক্ষ্য নিয়ে পড়ে আছি। যে কোনও পরিস্থিতিতে ক্লাবকে সাহায্য করা। একই সঙ্গে গোলও করে যাওয়া।’’

শনিবারই মরসুমে প্রথমবার নেমার ও কিলিয়ান এমবাপে একসঙ্গে খেললেন। তাঁদের যুগলবন্দিতেই ক্লাব একমাত্র গোলটি হয়েছে। ২৫ অগস্ট থেকে চোটের জন্য দলের বাইরে থাকা এমবাপে অবশ্য শনিবার খেলতে নামেন পরিবর্ত হিসেবে এবং মাঠে ছিলেন আধ ঘণ্টার মতো। এই দু’জন স্বমহিমায় খেলতেই পিএসজি-র আক্রমণকে অনেক বেশি ধারালো মনে হয়েছে। এমবাপে আর নেমার শনিবার আরও গোল করতে পারতেন। দু’জনই কয়েক বার গোল করার মতো অবস্থায় এসেছিলেন। ৭০ মিনিটের একমাত্র গোলটা এমবাপের অসাধারণ একটা দৌড়ের ফল। তাঁকে ধরতেই পারেননি বিপক্ষের ডিফেন্ডাররা। তাঁর ক্রসেই গোল করে যান নেমার।

ব্রাজিলীয় তারকা আরও বলেছেন, ‘‘সব চেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে এই গোলগুলোই ম্যাচের ভাগ্য গড়ে দেয়। বিশেষ করে, যে সব ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। আর এই সব গোল করতেই তো পিএসজিতে আছি।’’ সঙ্গে যোগ করেন, ‘‘খুব ভাল লেগেছে কিলিয়ানকে আবার পাশে পেয়ে। মুখের সেই পরিচিত হাসি আর অসাধারণ প্রতিভা নিয়ে ছেলেটা খেলে। দলে কিলিয়ানের ফিরে আসা বিরাটা ব্যাপার।’’ নেমারকে প্রশংসায় ভরিয়ে দিয়ে এমবাপে বলেছেন, ‘‘ওর চলে যাওয়ার সম্ভাবনা নিয়ে অনেক কথা হচ্ছিল। মাঠে নামলে কিন্তু দলকে জেতানো ছাড়া কোনও কিছু মাথায় রাখে না নেমার। আমাদের সম্পর্কও দারুণ। এই সম্পর্ক দাঁড়িয়ে ভালবাসা ও সততার উপরে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Neymar PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE