• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হিউমের হ্যাটট্রিক দেখলেন সচিন

Sachin Tendulkar
আকর্ষণ: কেরলের খেলা দেখছেন সচিন। বুধবার দিল্লিতে। ছবি: আইএসএল

কেরল  ৩     :    দিল্লি  ১

কোচির মাঠে তাদের খেলা দেখতে উপচে পড়ছে দর্শক। অথচ টানা সাত ম্যাচে জয় আসছিল না সচিন তেন্ডুলকরের দল কেরল ব্লাস্টার্সের। তাই সদ্য আগের কোচ রেনে মিউলেনস্টিন-কে সরিয়ে তার জায়গায় নিয়ে আসা হয়েছিল প্রাক্তন কোচ কাম ফুটবলার ডেভিড জেমস-কে।

আর কোচ বদল হতেই বদলে গেল কেরল ব্লাস্টার্সের পারফরম্যান্স।  বুধবার অ্যাওয়ে ম্যাচে দিল্লি ডায়নামোজ-কে ডেভিড জেমস-এর কেরল হারাল ৩-১। যার ফলে লিগ টেবলে অষ্টম স্থান থেকে তিন পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এল কেরল ব্লাস্টার্স। নয় ম্যাচে তাদের পয়েন্ট ১১। ডেভিড জেমস দলের দায়িত্ব নেওয়ার পরে দুই ম্যাচে চার পয়েন্ট হল কেরলের। খেলা দেখতে এ দিন দিল্লির মাঠে হাজির ছিলেন কেরল ব্লাস্টার্সের অন্যতম মালিক সচিন রমেশ তেন্ডুলকরও। দলের প্রথম অ্যাওয়ে ম্যাচে জয় দেখে তাঁকে খুশি মনেই মাঠ ছাড়তে দেখা গিয়েছে।

এ দিন, মাঠের বাইরে যদি কেরলের জয়ের ফেরার মগজাস্ত্র হন তাদের কোচ ডেভিড জেমস, তা হলে মাঠের মধ্যে নায়ক অবশ্যই কেরলের কানাডিয়ান স্ট্রাইকার ইয়ান হিউম। তাঁর ঝকঝকে হ্যাটট্রিকেই এ দিন জয় এল সন্দেশ ঝিঙ্গন-দের দলে। মরসুমের শুরুতে মনে করা হচ্ছিল কেরল ব্লাস্টার্স-এর আক্রমণ ভাগে এ বার দাপাবেন ইয়ান হিউম এবং দিমিতার বের্বাতভ। কিন্তু হিউমের চোটের কারণেই সেই জুটি ছন্দ পায়নি। এ বার হিউম ফর্মে ফেরায় নতুন আশা কেরলের ফুটবলপ্রেমীদের মনে।

আরও পড়ুন:

যুবভারতীতে ‘উড়তা পঞ্জাব’, চেঞ্চো ম্যাজিকে তছনছ বাগান

দিল্লিতে ম্যাচের শুরুতে ১২ মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন হিউম। কিন্তু প্রথমার্ধের একদম শেষ দিকে দিল্লির হয়ে সমতা ফেরান তাদের রাইট ব্যাক প্রীতম কোটাল। কিন্তু এর পরেই গোলরক্ষক বদল হয় দিল্লির। দিল্লির স্প্যানিশ গোলকিপার ইরুরেতা প্রথমার্ধের শেষ দিকে চোট পেলে পরিবর্ত গোলকিপার হিসেবে মাঠে নামেন অর্ণব দাসশর্মা। আর সেখানেই তাল কাটে দিল্লির দলটির। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে কেরলের জয় ছিনিয়ে আনেন হিউম।

এ দিন তিনটি গোলের মধ্যে প্রথমটি জটলা থেকে করলেও, দ্বিতীয় গোলের সময় হিউম নিজের পুরনো ফর্মের ঝলক দেখান।  থ্রো ইন থেকে বল পেয়ে কাট করে বক্সের ভিতরে ঢুকে ডান পায়ের জোরালো শটে গোল করেন হিউম। আইএসএল-এ এটি হিউমের ২৫ তম গোল। ম্যাচের শেষ প্রান্তে দিল্লি ডায়নামোজ ডিফেন্ডার রোউইলসন-কে গতিতে পরাস্ত করে সেই বল আগুয়ান গোলকিপার অর্ণব দাসশর্মার মাথার উপর দিয়ে জালে পাঠিয়ে হ্যাটট্রিক সেরে নেন হিউম। আইএসএল-এর চতুর্থ বছরে এটি হিউমের তৃতীয় হ্যাটট্রিক। 

অন্য দিকে দিল্লির দলটি প্রথম ম্যাচ জেতার পরে টানা ছয় ম্যাচ হেরেছিল। গত  ম্যাচে ড্রয়ের পর আশা করা গিয়েছিল দিল্লির দলটি ছন্দে ফিরছে। কিন্তু ফের হার দিল্লি ডায়নামোজ-কে দশ দলের আইএসএল-এ সবার পিছনেই রেখে দিল। নয় ম্যাচের পরে প্রীতম কোটালদের দলের পয়েন্ট চার।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন