চুক্তির টাকা না পেয়ে ফেডারেশনের দ্বারস্থ হলেন এফ সি পুণে সিটির দুই ফুটবলার ইয়ান হিউম এবং আশিক কুরিয়ান। বিদেশি এবং স্বদেশী দুই স্ট্রাইকারের অভিযোগ তাঁদের চুক্তির টাকা দেননি পুণে কর্তারা। দিল্লির ফুটবল হাউসের কর্তারা চিঠি পাঠিয়ে দিয়েছেন পুণে কর্তাদের কাছে। 

ইন্ডিয়ান সুপার লিগের দলগুলির আর্থিক সঙ্কট নতুন কিছু নয়। কোনও দলই এখনও লাভের মুখ দেখেনি। এই অবস্থায় পুণে দল তুলে নিতে চাইছে বলে খবর। নতুন স্পনসরের খোঁজ করে, অন্য শহরে নিয়ে যাওয়ার চিন্তা ভাবনাও চলছে। ফেডারেশনের এক কর্তা দিল্লি থেকে বললেন, ‘‘পুণে কর্তারা আমাদের জানিয়েছেন টাকা মিটিয়ে দেবেন।’’ শোনা যাচ্ছে, দু’জন অভিযোগ করলেও অধিকাংশ ফুটবলারের বেতন বাকি রয়েছে। 

এ দিকে, মঙ্গলবার এটিকেতে সই করলেন ফিজির জাতীয় দলের অধিনায়ক রয় কৃষ্ণ। দেশের জার্সিতে ৩৫ ম্যাচে ২৩ গোল করেছেন তিনি। অস্ট্রেলিয়ার এ-লিগে খেলে সোনার বুট পেয়েছেন গত মরসুমে। ২৭ ম্যাচে করেছেন ১৯ গোল। স্ট্রাইকার ছাড়া উইঙ্গারেও খেলতে পারেন কৃষ্ণ। এটিকে কোচ বলেছেন, ‘‘প্রথম কোনও দেশের জাতীয় দলের ফুটবলার হিসাবে রয় কৃষ্ণ এটিকেতে যোগ দিয়েছেন। ও আদ্যন্ত স্ট্রাইকার।’’ 

বিভিন্ন বিষয় নিয়ে এই মুহূর্তে চূড়ান্ত ডামাডোল ফেডারেশনে। তার মধ্যেই শুরু হয়ে গেল আইএসএল, আই লিগের ক্লাবগুলির জন্য এএফসি লাইসেন্সিং প্রক্রিয়া। ক্লাব কর্তারা ইতিমধ্যেই ফুটবল হাউসে এসে কাগজপত্র তুলে নিয়ে গিয়েছেন।