• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নাডার কাজ পছন্দ নয় বোর্ডের

BCCI
বিসিসিআই। ছবি: পিটিআই।

দেশের তারকা ক্রিকেটারদের সম্ভাব্য গতিবিধির আগাম তথ্য বিশ্ব ডোপিং বিরোধী সংস্থাকে দিতে চায় না বলে যে অভিযোগ ওঠে ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে, তা ঠিক নয় বলে দাবি করেছেন বোর্ডের এক কর্তা। সংবাদসংস্থাকে তিনি বলেন, ‘‘২০১৭ থেকে ক্রিকেটারদের গতিবিধির আগাম তথ্য আমরা দিচ্ছি ওয়াডা-কে। আমাদের সমস্যা অন্য জায়গায়।’’ 

ভারতীয় বোর্ড ওয়াডার নিয়ম মেনে না চলায় উদ্বিগ্ন আইসিসি। ক্রিকেটের বিশ্ব নিয়ামক সংস্থার অন্যান্য সদস্য দেশগুলি তাদের নিয়ম মেনে চললেও এই ব্যাপারে ব্যতিক্রম শুধু ভারত। তাই আইসিসি ভারতকে নিয়ে উদ্বিগ্ন। ওয়াডার নিয়ম অনুযায়ী, খেলোয়াড়দের আগামী কয়েক বছরের গতিবিধির আগাম তথ্য জানাতে হয় ওয়াডাকে। যাতে তারা বিভিন্ন খেলোয়াড়ের ডোপ পরীক্ষা করার পরিকল্পনা আগাম করতে পারে। এত দিন অভিযোগ ছিল, ভারতীয় ক্রিকেটারদের আগাম তথ্য দিতে নারাজ বোর্ড। কিন্তু সে ধারণা নাকি ভুল, দাবি বোর্ডের। 

সংশ্লিষ্ট কর্তা শনিবার সংবাদ সংস্থাকে বলেন, ‘‘এটা ভুল ধারণা। ২০১৭ থেকে ক্রিকেটারদের গতিবিধির আগাম তথ্য দিয়ে আসছি আমরা। এই নিয়ে আমাদের কোনও সমস্যা নেই। আমাদের সমস্যা হল জাতীয় ডোপিং বিরোধী সংস্থা নাডা-র নমুনা পরীক্ষার পদ্ধতি নিয়ে।’’ নাডা যে প্রক্রিয়ায় নমুনা পরীক্ষা করে ও সেই সংস্থার যে আধিকারিকরা সেই দায়িত্বে থাকেন, বোর্ড সন্দিগ্ধ তাঁদের নিয়েই। ‘‘আমাদের এই সমস্যার কথা আমরা আইসিসি-কেও জানিয়েছি’’, বলেন এই কর্তা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন