Advertisement
২৪ এপ্রিল ২০২৪

এমসিসির চিন্তা মন্থর ওভার রেট

মন্থর ওভার রেটের জন্য কড়া শাস্তিরও সুপারিশ করা হয়েছে। এই বৈঠকে ভারত থেকে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এ ছাড়া নিরাপত্তার জন্য বোলারদের শিরস্ত্রাণ ব্যবহারের কথাও আলোচনা হয়।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৮ ০৪:৪৬
Share: Save:

টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে মন্থর ওভার রেট নিয়ে চিন্তায় আইসিসি। মঙ্গলবার আইসিসি-র ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির বৈঠকে এই নিয়ে আলোচনা হয়। মন্থর ওভার রেটের জন্য কড়া শাস্তিরও সুপারিশ করা হয়েছে। এই বৈঠকে ভারত থেকে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এ ছাড়া নিরাপত্তার জন্য বোলারদের শিরস্ত্রাণ ব্যবহারের কথাও আলোচনা হয়।

পাশাপাশি এমসিসি আয়োজিত কলিন কাউড্রে বক্তৃতায় আইসিসি প্রধান ডেভিড রিচার্ডসন বলেছেন, ‘‘ফ্লিন্টফ, স্টোকস, কোহালি, ওয়ার্নের মতো অতিমানবিক চরিত্রের মতোই দ্রাবিড়, ধোনি, কলিন কাউড্রে ও ফ্র্যাঙ্ক ওরেলের মতো চরিত্রদের প্রয়োজন ক্রিকেটের। খেলার স্বচ্ছতা বজায় রাখার জন্য এ ধরনের ক্রিকেটারদের কখনও ভোলা যাবে না।’’

তিনি এও বলেন, ‘‘ব্যাটসম্যান আউট হলে ফিল্ডাররা তাঁকে বিদ্রুপাত্মক মন্তব্য করে প্যাভিলিয়নের রাস্তা দেখাচ্ছে, অহেতুক ধাক্কাধাক্কি হচ্ছে, আম্পায়ারের নির্দেশ না মেনে ম্যাচ বন্ধ করে দেওয়ার মতোও ঘটনা ঘটছে। ক্রিকেটকে বিশ্বের সামনে আমরা এ ভাবে কখনওই তুলে ধরতে চাইনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE