Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

রেকর্ড করেছিলেন ঋশভ, জানা গেল ৪ দিন পর

হারলেও পঞ্চম টেস্টে সব বিভাগেই আশাব্যাঞ্জক পারফর্ম্যান্স করেছেন ভারতীয়রা। অভিষেক হওয়া হনুমা বিহারী থেকে শুরু করে ব্যাটে-বলে রবীন্দ্র জাডেজার সঙ্গে লোকেশ রাহুল আর ঋশভ পন্থের সেঞ্চুরি।

চতুর্থ ইনিংসে সেঞ্চুরি করার পর ঋশভ পন্থ। ছবি: পিটিআই।

চতুর্থ ইনিংসে সেঞ্চুরি করার পর ঋশভ পন্থ। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৮ ১৬:০৯
Share: Save:

ইংল্যান্ডে টেস্ট সিরিজ হেরে ফিরেছে ভারত। হারের বেদনার মধ্যে হারিয়ে গিয়েছে ঋশভ পন্থের রেকর্ড। আইসিসি টুইট করার পরই সে কথা সামনে এসেছে। পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ এ হেরে গিয়েছে ভারত। পঞ্চম টেস্টের আগেই ভারত সিরিজ হেরে গিয়েছিল। শেষ টেস্ট ছিল মানরক্ষার, তাতেও হেরে গিয়েছে ভারত। তার মধ্যেই এসেছে জোড়া সেঞ্চুরি। সেখানেই যে ভারতের হয়ে রেকর্ড করে ফেলেছেন পন্থ, তা কারও নজরেই আসেনি।

হারলেও পঞ্চম টেস্টে সব বিভাগেই আশাব্যাঞ্জক পারফর্ম্যান্স করেছেন ভারতীয়রা। অভিষেক হওয়া হনুমা বিহারী থেকে শুরু করে ব্যাটে-বলে রবীন্দ্র জাডেজার সঙ্গে লোকেশ রাহুল আর ঋশভ পন্থের সেঞ্চুরি। তা-ও জয় আসেনি। দেশের জার্সিতে এটাই ছিল ঋশভ পন্থের প্রথম টেস্ট সেঞ্চুরি। আর তার সঙ্গে ২০ বছরের পন্থ ঢুকে পড়েছেন রেকর্ডে। তিনিই প্রথম ভারতীয় উইকেটকিপার যাঁর ব্যাট থেকে টেস্টের চতুর্থ ইনিংসে সেঞ্চুরি এল।

এর আগে ভারতীয় উইকেটকিপারদের মধ্যে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল এমএস ধোনির ৭৬। সেটাও ইংল্যান্ডেরই বিরুদ্ধে ২০০৭ সালে। ভারতের দ্বিতীয় ইনিংসে রাহুল-পন্থ জুটিতে ষষ্ঠ উইকেটে এসেছে ২০৪ রান। সঙ্গে পন্থের রেকর্ড। হারের মধ্যে যা হারিয়ে গিয়েছিল। আইসিসি টুইট করে মনে করাল।

আরও পড়ুন ‘ওসামা’ বলে তাঁকে ব্যঙ্গ করেছিলেন অস্ট্রেলীয় ক্রিকেটার আত্মজীবনীতে লিখলেন মইন আলি

আরও পড়ুন ‘ওসামা’ বলে তাঁকে ব্যঙ্গ করেছিলেন অস্ট্রেলীয় ক্রিকেটার আত্মজীবনীতে লিখলেন মইন আলি ?

আরও পড়ুন ‘ওসামা’ বলে তাঁকে ব্যঙ্গ করেছিলেন অস্ট্রেলীয় ক্রিকেটার আত্মজীবনীতে লিখলেন মইন আলি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE