Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

শ্রীলঙ্কা ক্রিকেটে আইসিসির নজর

সম্প্রতি আইসিসির অ্যান্টি কোরাপশন ইউনিট ঘুরে গিয়েছে শ্রীলঙ্কা থেকে। আইসিসি এক বার্তায় জানিয়েছে, ক্রিকেটের মর্যাদা যাতে নষ্ট না হয় সে কারণে আইসিসি এই তদন্ত শুরু করেছে। এবং সেখানেই তদন্ত করা হচ্ছে যেখানে যথাযথ সম্ভাবনা দেখা দিয়েছে গড়াপেটার।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৭ ১৯:৪৭
Share: Save:

কিছুদিন আগেই শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার রনতুঙ্গা প্রশ্ন তুলেছিলেন ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে। তিনি বলেছিলেন, ফাইনাল ম্যাচে গড়াপেটা হয়েছিল। যে ম্যাচ জিতে নিয়েছিল ভারত। ধোনির অধিনায়কত্বে ১৯৮৩এর পর আবার ভারতের বিশ্বকাপ জয়। রনতুঙ্গার ওই বক্তব্যের পর অবশ্য আইসিসি কোনও বক্তব্য দেয়নি। হঠাৎই শ্রীলঙ্কা ক্রিকেটে আইসিসির অ্যান্টি কোরাপশন তদন্তে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ক্রিকেট বিশ্বে।

আরও পড়ুন

সচিনের টিপস নিয়েই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সফল রাহানে

পাকিস্তানকে হারিয়ে ভারতের টি২০ বিশ্বকাপ জয়ের ১০ বছর

সম্প্রতি আইসিসির অ্যান্টি কোরাপশন ইউনিট ঘুরে গিয়েছে শ্রীলঙ্কা থেকে। আইসিসি এক বার্তায় জানিয়েছে, ক্রিকেটের মর্যাদা যাতে নষ্ট না হয় সে কারণে আইসিসি এই তদন্ত শুরু করেছে। এবং সেখানেই তদন্ত করা হচ্ছে যেখানে যথাযথ সম্ভাবনা দেখা দিয়েছে গড়াপেটার। সম্প্রতি ভারতের কাছে বিশ্রীভাবে হেরেছে শ্রীলঙ্কা। সব ফর্ম্যাটের ক্রিকেটেই হারের মুখ দেখতে হয়েছে। তার আগে জিম্বাবোয়ের কাছেও সিরিজ হার। আইসিসির তদন্ত ঠিক তার পরের দিনই করা হল যে দিন শ্রীলঙ্কা ক্রিকেট তাদের ৪০জন ক্রিকেটারের উপর তদন্ত শুরু করল। কিছুদিন আগেই প্রাক্তন ক্রিকেটার ও নির্বাচক প্রমোদয়া বিক্রমসিংঘে অভিযোগ তুলেছিলেন শ্রীলঙ্কার ম্যাচে সন্দেহজনক ঘটনা ঘটছে। তার পরই আইসিসির এই তদন্ত তাৎপর্যপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE