Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ক্রিকেট বিশ্বকাপের দল বাছার নয়া নিয়ম

ক্রিকেট বিশ্বকাপে যোগ্যতা অর্জনের নতুন নিয়ম চালু করতে চলেছে আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ০৪:৪৯
Share: Save:

ক্রিকেট বিশ্বকাপে যোগ্যতা অর্জনের নতুন নিয়ম চালু করতে চলেছে আইসিসি। ২০২৩ সালের বিশ্বকাপ হবে ভারতে। সেখানেও খেলবে দশটি দল। কিন্তু সেই দশটি দল বেছে নেওয়া হবে নতুন এক পদ্ধতিতে। মোট ৩২টি দলের থেকে দশটি দল বেছে নেওয়া হবে। ছ’টি বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে। ৩২টি দলের মধ্যে থেকে ১৩টি দল অংশ নেবে বিভিন্ন দ্বিপাক্ষিক সিরিজে। যে সিরিজের নামকরণ হয়েছে ‘আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ’। প্রতিটা দল ২৪টি করে ম্যাচ খেলবে। সেখান থেকে প্রথম আটটি দল বিশ্বকাপ খেলার ছাড়পত্র পাবে। বাকি দুটো দলকে বাছা হবে বিভিন্ন আইসিসি প্রতিযোগিতা হওয়ার পরে। এই তেরোটি দল হল, ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, আফগানিস্তান, জিম্বাবোয়ে, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস।

জোহরি নিয়ে জল্পনা: তাঁর বিরুদ্ধে আনা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে রাহুল জোহরির কাছে জবাবদিহি চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যে জবাব দেওয়ার সময়সীমা শেষ হল শনিবার। কিন্তু বোর্ডের চিফ এগজিকিউটিভ অফিসার জোহরি অভিযোগের জবাব দিয়েছেন কি না, তা জানা
যাচ্ছে না।

সৌরভের স্বপ্ন: বিশ্ব বিলিয়ার্ডস চ্যাম্পিয়নশিপ জিততে মরিয়া সৌরভ কোঠারি। লিড‌্‌সে ২২ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE