Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

হারের জন্য আফগান অধিনায়ক দায়ী করলেন এই বিশেষ কারণকে

টসে জিতে ভারত ব্যাটিং নিলেও মন্থর পিচে আফগান স্পিনারদের সামনে দমে যায় ভারতীয় ব্যাটিং লাইনআপ।

আবেগকেই দায়ী করছেন নায়েব। ছবি: এফপি।

আবেগকেই দায়ী করছেন নায়েব। ছবি: এফপি।

সংবাদসংস্থা
সাউদাম্পটন শেষ আপডেট: ২৩ জুন ২০১৯ ১৪:৩০
Share: Save:

হাড্ডাহাড্ডি ম্যাচে অন্তিম ওভারে আফগানদের হারিয়ে মাত্র ১১ রানে জয় ছিনিয়ে নেয় ভারত। কিন্তু বিশ্বকাপের মঞ্চে ভারতের বিরুদ্ধে আফগানিস্তানের এই লড়াই ক্রিকেট মহলে চর্চার বিষয় হয়ে উঠেছে।

টসে জিতে ভারত ব্যাটিং নিলেও মন্থর পিচে আফগান স্পিনারদের সামনে দমে যায় ভারতীয় ব্যাটিং লাইনআপ। আফগান অধিনায়ক গুলবদিন নায়েব ৫১ রানে দু’টি উইকেট এবং মহম্মদ নবির ৩৩ রানে দু’টি উইকেটের ফলে ভারতের স্কোর দাঁড়ায় ২২৪ রানে।

আরও পড়ুন: শেষ ওভারে শামির হ্যাটট্রিক, লড়ে যাওয়া আফগানদের ১১ রানে হারিয়ে প্রথম তিনে এল টিম-বিরাট

আরও পড়ুন: বিশ্বাস হারিও না, নিজেকে বোঝান শামি

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তানের ব্যাটিং দেখে এক সময় অনেকেরই মনে হয়েছিল, ম্যাচ হয়ত জিতে নেবেন নবিরা। মহম্মদ নবির কার্যকরী ইনিংসের দৌলতে আফগানিস্তান জয়ের খুব কাছাকাছি চলেও আসে। কিন্তু শামির বলে নবি ফিরে যেতেই আশা শেষ হয়ে যায় আফগানিস্তানের।

এত কাছে এসে হেরে গিয়ে হতাশ গোটা আফগানিস্তান দল। অধিনায়ক গুলবদিন নায়েব মনে করছেন, হারের পিছনে কাজ করেছে অতিরিক্ত আবেগ। এই প্রসঙ্গে তিনি বলেন, “একটা সময়ে মনে হয়েছিল আমরা হয়ত সহজেই ম্যাচটা জিতে যাব। ভিতর ভিতর আমরা সবাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। ভারতের মতো দলকে হারানোর সুযোগ কাজে লাগাতে না পেরে আমরা ভীষণই হতাশ।”

ক্রিকেটে ভারত যে তাঁর পছন্দের দল, সে কথাও জানান আফগান অধিনায়ক। তিনি জানান, “ভারত বরাবরই আমার পছন্দের দল। ক্রিকেটে আমি ভারতকেই সমর্থন করি। বিরাটের ব্যাটিং আমার অসাধারণ লাগে।”

তবে পরের ম্যাচে যে ভারতের বিরুদ্ধে নতুন চ্যালেঞ্জ নিয়ে ফিরবে ফিরবে আফগানিস্তান সে কথাও বলেন আফগান অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE