Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বিধ্বংসী রাসেল, ৪২১ তুলে হুঙ্কার ওয়েস্ট ইন্ডিজের

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ক্রিস গেলরা ৪৯.২ ওভারে ৪২১ রানে অলআউট হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

ছবি: এএফপি।

ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০১৯ ০৪:৫৯
Share: Save:

বৃষ্টির কারণে গত রবিবার ব্রিস্টলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ ভেস্তে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সেই ব্রিস্টলেই রানের বন্যা বইয়ে ৯১ রানে জিতলেন ক্যারিবিয়ানরা।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ক্রিস গেলরা ৪৯.২ ওভারে ৪২১ রানে অলআউট হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৪৭.২ ওভারে নিউজ়িল্যান্ড অলআউট হয়ে যায় ৩৩০ রানে। আইপিএলের মতো এ দিনও ব্যাট হাতে চমক দেখালেন আন্দ্রে রাসেল। ২৫ বলে ৫৪ রান করে তিনিই ওয়েস্ট ইন্ডিজের রান চারশো পেরোতে সাহায্য করে। তিনি মারেন সাতটি চার ও তিনটি বিশাল ছক্কা।

দু’দলের উইকেটকিপারই শতরান করলেন এই ম্যাচে। ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার সাই হোপ ৮৬ বলে করলেন ১০১। অন্য দিকে, নিউজ়িল্যান্ড উইকেটকিপার টম ব্লান্ডেল ৮৯ বলে ১০৬ রান করেও মাঠ ছাড়লেন ম্যাচ হেরে। যদিও তাঁর জন্য হতাশ নন ব্লান্ডেল। খেলা শেষে বলেও গেলেন, ‘‘দারুণ লাগছে শতরান করতে পেরে। প্রস্তুতি ম্যাচেই তো নিজেকে চেনাতে হবে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সেঞ্চুরি রয়েছে। তাই আত্মবিশ্বাস ছিল বিপক্ষ বোলিংয়ের সামনে। দু’টো প্রস্তুতি ম্যাচেই ভাল খেললাম আমরা। এ বার মূল প্রতিযোগিতায় শ্রীলঙ্কা ম্যাচের জন্য মনোনিবেশ করতে হবে।’’

বড় ব্যবধানে প্রস্তুতি ম্যাচ জিতে ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার বলে গেলেন, ‘‘যে কোনও ম্যাচে জয় পাওয়াটাই ভাল অভিজ্ঞতা। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ থেকে এই ছন্দটাই চাই আমাদের। ব্যাটিংয়ের মতো বোলিংটাও আজ ভাল হয়েছে আমাদের।’’ ইংল্যান্ডের মাঠগুলোর মধ্যে এমনিতেই ব্রিস্টলের মাঠ ছোট। টস জিতে নিউজ়িল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। ছোট মাঠে শুরু থেকেই বিপক্ষ বোলিংকে আক্রমণ শুরু করেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা। ক্রিস গেল ২২ বলে ৩৬ রানে আউট হয়ে গেলেও, ৫৪ বলে ৫০ করেন এভিন লিউইস। আট ওভারের মাথায় গেল আউট হলেও লিউইসের সঙ্গে জুটি বেঁধে বড় ইনিংসের দিকে ওয়েস্ট ইন্ডিজকে এগিয়ে নিয়ে যান, দলের উইকেটকিপার-ব্যাটসম্যান সাই হোপ।

ওয়েস্ট ইন্ডিজের এই বিশাল রানের জবাবে শুরুতেই ধাক্কা খায় নিউজ়িল্যান্ড। ২৮ রানেই তাঁদের দুই ওপেনার ফিরে যান প্যাভিলিয়নে। ক্যারিবিয়ান বোলিংয়ের সামনে পাল্টা লড়াই ছুড়ে দেন কেন উইলিয়ামসন। ৬৪ বলে ৮৫ রান করেন তিনি। কিন্তু শতরানকারী টম ব্লান্ডেল ছাড়া কেউ বড় রান পাননি নিউজ়িল্যান্ডের হয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE