Advertisement
১৬ এপ্রিল ২০২৪

স্টার্ক এবং কামিন্সকে বিশ্রাম দেবে না অস্ট্রেলিয়া

ল্যাঙ্গার চান ইংল্যান্ডের বিরুদ্ধে দলে না থাকা অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, নেথান কুল্টার-নাইল এবং শন মার্শ যেন নিউজিল্যান্ড ম্যাচে খেলার জন্য তৈরি থাকেন।

ছবি এএফপি।

ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জুন ২০১৯ ০৩:৪৬
Share: Save:

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে শনিবার দ্বৈরথে নামার আগে বিপক্ষ অধিনায়ক কেন উইলিয়ামসনের প্রশংসা করলেন অস্ট্রেলীয় অধিনায়ক অ্যারন ফিঞ্চ। বিশ্বকাপে পাঁচ ইনিংসে ৪১৪ রান করেছেন উইলিয়ামসন। গড় ১৩৮। ‘‘কেন উইলিয়ামসন দুরন্ত ছন্দে রয়েছে। সব ফর্ম্যাটেই ও অসাধারণ ব্যাটসম্যান। তাই কেনের বিরুদ্ধে বোলিং করতে হলে শৃঙ্খলা রাখা খুব জরুরি,’’ বলেন ফিঞ্চ। উইলিয়ামসনের বড় কোনও দুর্বলতা না থাকাটাও ভাবাচ্ছে অস্ট্রেলিয়া শিবিরকে। তাই ফিঞ্চ বলছেন, তাঁর দলের বোলারদের সামনে উইলিয়ামসনের বিরুদ্ধে শৃঙ্খলা রেখে বোলিং করা ছাড়া আর রাস্তা নেই।

এ দিকে, শেষ চারে উঠে গেলেও অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার তাঁর দুই সেরা পেস-অস্ত্র— মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সকে বিশ্রাম দিতে চান না গ্রুেপর বাকি দুই ম্যাচে। ‘‘আমার মনে হয় না ওরা বিশ্রাম নিতে চাইবে,’’ দুই পেসারকে বিশ্রাম দেওয়া হবে কি না জানতে চাইলে বলেন ল্যাঙ্গার। তিনি আরও যোগ করেছেন, ‘‘আমাদের কাছে এটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে। দারুণ লাগছে সেমিফাইনালে ওঠা নিশ্চিত করতে পেরে। তবে ফাইনালে না ওঠা পর্যন্ত আমাদের সতর্ক থাকতে হবে। ওরা দু’জন যদি বিশ্রাম নিতে চায়, আমি আশ্চর্য হব।’’ দল যাতে আত্মতুষ্ট না হয়ে পড়ে সেটাই নিশ্চিত করতে চান ল্যাঙ্গার। ‘‘আমাদের এখন চ্যালেঞ্জ হল, সামনে বেশ কিছু দিন বিশ্রাম রয়েছে। এই সময়টা আমাদের কাজে লাগাতে হবে। তাই আমার মনে হয় না ওরা বিশ্রাম নেবে,’’ বলেন তিনি।

তবে ল্যাঙ্গার চান ইংল্যান্ডের বিরুদ্ধে দলে না থাকা অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, নেথান কুল্টার-নাইল এবং শন মার্শ যেন নিউজিল্যান্ড ম্যাচে খেলার জন্য তৈরি থাকেন। তিনি বলেন, ‘‘সব রকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে হয়। আগের ম্যাচে দলে না থাকা জাম্পা, কুল্টার-নাইল, কেন রিচার্ডসন এবং শন মার্শের ক্ষেত্রেও তাই বলব। সঙ্গে আমাদের দলের প্রত্যেক ক্রিকেটারের জন্যও এই পরামর্শ থাকবে।’’

জেসন বেহরেনডর্ফের পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা করেন ল্যাঙ্গার। পাঁচ উইকেট নিয়ে যিনি ইংল্যান্ডের ব্যাটিংয়ে ধস নামিয়ে দেন। বিশ্বকাপ অভিযানে দলের তৃতীয় পেসারের জায়গায় খেলানোর দাবি জোরালো করেছেন বেহরেনডর্ফ। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এবং পার্‌থ স্কর্চার্সের কোচ থাকাকালীন বেহরেনডর্ফের মেন্টরের ভূমিকায় কাজ করেছেন ল্যাঙ্গার।

শনিবার বিশ্বকাপে: অস্ট্রেলিয়া বনাম নিউজ়িল্যান্ড, সন্ধে ৬টা, সরাসরি সম্প্রচার স্টার স্পোর্টস থ্রি চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE