Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ভুবনেশ্বরের চোট, কোহালির আশঙ্কা দু’-তিন ম্যাচ বাইরে

রবিবার ম্যাঞ্চেস্টারে ভারত ৩৩৬ রান তোলার পরে পাকিস্তান ব্যাট করতে নামলে ভুবনেশ্বর তাঁর তৃতীয় ওভারের চার নম্বর বল করার পরেই খোঁড়াতে থাকেন। কিছু ক্ষণ পরে তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। পরে জানা যায়, বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে সমস্যা হওয়ায় তিনি আর বল করতে পারবেন না।

শঙ্কা: বোলিংয়ের মধ্যে পায়ে টান লাগল ভুবনেশ্বর কুমারের। এপি

শঙ্কা: বোলিংয়ের মধ্যে পায়ে টান লাগল ভুবনেশ্বর কুমারের। এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জুন ২০১৯ ০৩:৪৪
Share: Save:

চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে থাকা ভারতকে সমস্যায় ফেলছে চোট। শিখর ধওয়ন হাতে চোট পেয়ে সপ্তাহ তিনেকের জন্য ছিটকে যাওয়ার পরে এ বার সমস্যায় ভুবনেশ্বর কুমার। পাকিস্তান ম্যাচে তাঁর বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। এর পরে মাঠ ছেড়ে বেরিয়ে যান ভুবি। ম্যাচের পরে টিভি-তে বিরাট কোহালি বলেন, ‘‘ফুটমার্কে পিছলে গিয়ে চোট পায় ভুবি। ও দু’টো বা হয়তো তিনটে ম্যাচের জন্য নেই।’’

রবিবার ম্যাঞ্চেস্টারে ভারত ৩৩৬ রান তোলার পরে পাকিস্তান ব্যাট করতে নামলে ভুবনেশ্বর তাঁর তৃতীয় ওভারের চার নম্বর বল করার পরেই খোঁড়াতে থাকেন। কিছু ক্ষণ পরে তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। পরে জানা যায়, বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে সমস্যা হওয়ায় তিনি আর বল করতে পারবেন না। তাই তাঁকে ঝুঁকি না নিয়ে তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়েছিল। তাঁর জায়গায় ফিল্ডিং করতে নামেন রবীন্দ্র জাডেজা।

ভুবনেশ্বরের জায়গায় বল করতে নামা বিজয় শঙ্কর আবার প্রথম বলেই ওপেনার ইমাম উল হকের উইকেট নিয়ে ধাক্কা দেন পাকিস্তানকে। ভুবনেশ্বরকে যে রকম ছন্দে দেখাচ্ছিল তাঁর এই চোট কতটা গুরুতর তা নিয়ে চিন্তায় পড়ে যান ভারতীয় সমর্থকেরা। এমনিতেই চোটের জন্য খেলছেন না শিখর। তাঁর বাঁ হাতের হাড়ে চিড় ধরেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে। সেঞ্চুরি করে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলকে জেতালেও কয়েকটি ম্যাচের বাইরে চলে যান। প্রথমে মনে করা হয়েছিল বিশ্বকাপ থেকেই হয়তো ছিটকে যাবেন শিখর। কিন্তু পরে জানা যায় তাঁর সেরে উঠতে কয়েক সপ্তাহ সময় লাগবে। ভারতীয় শিবিরের পক্ষ থেকে এর পরে জানানো হয়, শিখর দলের সঙ্গেই থাকবেন। তাঁর চোটের উপর নজর রাখা হবে।

শিখরের চোট নিয়ে সেই ধাক্কা কাটতে না কাটতেই ভুবনেশ্বরের চোট-আতঙ্কে উদ্বেগ ছড়িয়ে পড়েছে ভারতীয় সমর্থকদের মধ্যে। ভুবি মাঠ ছাড়ার পরে ভারতের হেড কোচ রবি শাস্ত্রী দলের দ্বাদশ ক্রিকেটার মহম্মদ শামিকে মাঠে পাঠিয়েছিলেন ভুবির চোটের ব্যাপারে অধিনায়ক বিরাট কোহালিকে জানাতে। ভারতীয় অধিনায়ককে যেটা সবচেয়ে চিন্তায় রাখতে পারে সেটা হল, ভুবনেশ্বর দুরন্ত ছন্দে আছেন। তাই তাঁর গুরুতর চোট লাগলে দলের পেস বিভাগ বড় ধাক্কা খাবে। চলতি বিশ্বকাপে ডান হাতি পেসার মোট পাঁচ উইকেট নিয়েছেন। ওভার প্রতি রানের দিক থেকেও তিনি বিপক্ষকে সুযোগ দেননি বেশি। ভারতের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই উইকেট নিয়েছিলেন ভুবনেশ্বর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভুবনেশ্বর নিয়েছিলেন তিন উইকেট। ভারতীয় বোর্ডের মিডিয়া টিম জানিয়েছে, ভুবির বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে সমস্যা দেখা দিয়েছে। সেই কারণেই তাঁকে ২.৪ ওভার বল করেই মাঠের বাইরে চলে যেতে হয়। তিনি কত দ্রুত সুস্থ হয়ে উঠবেন সে ব্যাপারে পরিষ্কার কিছু জানা যায়নি। ভারতের বিশ্বকাপে এর পরের ম্যাচ সাউদাম্পটনে ২২ জুন।

প্রতিপক্ষ আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE