• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভাল পারফর্ম কর, হেরে গেলে সেটাই স্বীকার কর, দলকে বার্তা ইমরানের

imran khan
ভারত পাক ম্যাচের আগে কি বার্তা দিলেন ইমরান খান ? ছবি- রয়টার্স

আর কিছু ক্ষণের মধ্যেই শুরু হতে চলেছে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচ। তাঁর আগেই জাতীয় দলের জন্য বার্তা দিলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

ইমরান টুইটারে বলেন, ‘যখন আমি নিজের ক্রিকেট কেরিয়ার শুরু করেছিলাম, তখন জানতাম ক্রিকেটে সফল হওয়ার জন্য ৭০ শতাংশ প্রতিভা ও ৩০ শতাংশ মানসিক শক্তি লাগে। কিন্তু ক্রিকেট কেরিয়ারের অন্তিম লগ্নে আমার মনে হয় ক্রিকেটে সফল হওয়ার জন্য দু’টিই ৫০ শতাংশ করে লাগে। কিন্তু এখন আমার মনে হয় ৬০ শতাংশ মানসিক শক্তি ক্রিকেট খেলার জন্য দরকার হয়। আমার বন্ধু সুনীল গাওস্কর আমার সঙ্গে এই ব্যাপারে সহমত পোষণ করে।’

দলকে বার্তা দিয়ে তিনি আরও বলেন, ‘আজকের ম্যাচে যে দল মানসিক ভাবে এগিয়ে থাকবে তারাই ম্যাচ বের করতে পারবে। আমরা সরফরাজের মতো একজন শক্তিশালী অধিনায়ককে পেয়েছি। আশা করি সরফরাজ ও তাঁর দল আজকে নিজের সেরাটা মাঠে দিতে পারবে।’

আরও পড়ুনপাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ভারতের ৬-০, কেমন ছিল সেই ম্যাচগুলো? কারা ছিলেন হিরো?

দলকে চাঙ্গা করার জন্য় ইমরান বলেছেন, ‘মাঠে নেমে সমস্ত নেতিবাচক চিন্তাভাবনাকে দূরে সরিয়ে রাখতে হবে। নেতিবাচক চিন্তাভাবনা এলেই হেরে যাওয়ার ভয় মনে ঢুকে পড়বে। আজ মাঠে স্পেশালিস্ট ব্যাটসম্যান ও বোলারদের নিয়ে মাঠে নামতে হবে যারা এই চাপ কাটিয়ে উঠে মাঠে ভাল পারফর্ম করতে পারবে।’ টসে জিতলে সরফরাজদের আগে ব্যাট করে নেওয়া উচিত বলেও জানিয়েছেন তিনি।

তিনি মনে করিয়ে দিয়েছেন, ‘খেলায় হার জিত থাকবেই এটা নিয়ে যেন দল কিছু না ভাবে। মাঠে নেমে ভাল পারফর্ম করতে হবে। এর পরে যদি দল হেরেও যায় সেটা স্বীকার করে নিতে হবে।’ গোটা দেশ দলের পাশে রয়েছে বলেও বার্তা দেন ইমরান। পুরো দলকে আসন্ন ম্যাচের জন্য শুভেছা জানাতেও ভোলেননি তিনি।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন