Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

‘আফগান স্পিনারদের অতিরিক্ত সমীহ করা উচিত হয়নি ভারতের’

অতিরিক্ত সমীহ করে খেলতে গিয়েই ভারতের রানের গতি আটকে যায় বলে মনে করেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত।

রশিদ খানদের অতিরিক্ত সমীহ করেছেন ধোনিরা, এমনই মত শ্রীকান্তের। ছবি: এএফপি।

রশিদ খানদের অতিরিক্ত সমীহ করেছেন ধোনিরা, এমনই মত শ্রীকান্তের। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০১৯ ২০:২৮
Share: Save:

ভারতীয় ব্যাটসম্যানরা আফগান স্পিনারদের একটু বেশি “সমীহ” করে খেলেছেন। অতিরিক্ত সমীহ করে খেলতে গিয়েই ভারতের রানের গতি আটকে যায় বলে মনে করেন ১৯৮৩ সালের বিশ্বজয়ী দলের ওপেনার কৃষ্ণমাচারি শ্রীকান্ত। ভারত অধিনায়ক বিরাট কোহালির অসাধারণ নেতৃত্বের প্রশংসা করেন তিনি।

আফগানিস্তানের বিরুদ্ধে ভারত ১১ রানে জিতলেও বিরাট-ব্রিগেডের মূল অস্বস্তি হয়ে দাঁড়ায় আফগানিস্তানের স্পিন আক্রমণ। রশিদ খান-মুজিব উর রহমান-মহম্মদ নবিদের ফাঁদে পড়েই ২২৪ রানে আটকে যায় ভারত। এখানেই প্রশ্ন তুলেছেন শ্রীকান্ত। আফগান স্পিনারদের খেলতে গিয়ে অতিরিক্ত সাবধানতার জন্যই ভারতের রান এত কম উঠেছে বলে মত তাঁর। কলামে শ্রীকান্ত লেখেন, ‘‘উইকেট নিঃসন্দেহে মন্থর ছিল। কিন্তু, মাঝের ওভারগুলোয় ভারত আটকে গিয়েছিল। আমার মতে ওই সময়ে নিজের স্বাভাবিক খেলা উচিত ছিল।’’

আফগান বোলিং নিয়ে শ্রীকান্ত লেখেন, ‘‘আফগানিস্তানের বোলারদের একটু বেশি সমীহ করছিল ভারত। নবি,মুজিব এবং রশিদ খান ভালই বল করে। ভারত ম্যাচ জিতেছে এটাই সব থেকে গুরুত্বপূর্ণ।’’

আরও পড়ুন: অত্যন্ত ধীর ব্যাটিং, ধোনি-কেদার পার্টনারশিপকে তুলোধনা সচিনের

আরও পড়ুন: ডিমেরিট পয়েন্ট পেলেন বিরাট, কাটা গেল ম্যাচ ফি-ও, ম্যাচ রেফারি সেই ক্রিস ব্রড

আফগানিস্তান ম্যাচে বিরাটের প্রশংসা করেছেন ৮৩-এর বিশ্বকাপজয়ী ভারতীয় দলের এই প্রাক্তন ক্রিকেটার। তিনি লেখেন “ আমার মনে হয় কোহালির অসামান্য নেতৃত্বের দরুনই ভারত রুদ্ধশ্বাস ম্যাচেও জয় ছিনিয়ে নেয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE