পিটারসেনের আক্রমণ থেকে পন্থকে বাঁচাতে নামলেন যুবরাজ, দেখুন সেই টুইট যুদ্ধ
নিউজিল্যান্ডের বিরুদ্ধে মোক্ষম সময়ে পন্থের দায়িত্বজ্ঞানহীন শট দেখে বিস্মিত ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। তার পরেই পন্থকে নিয়ে শুরু হয়ে যায় চর্চা।
Rishabh Pant

সমালোচনার মুখে পন্থ। ছবি: এএফপি।

ম্যাঞ্চেস্টারে হারের পরে বিরাট কোহালির দিকে হার্দিক পাণ্ড্য ও ঋষভ পন্থের ভুল শট নির্বাচন নিয়ে প্রশ্ন উড়ে এসেছিল। সোশ্যাল মিডিয়াতেও পন্থের শট নিয়েই চর্চা। এ বার ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন সরাসরি আক্রমণ করলেন পন্থকে।

অথচ এই পন্থের সমর্থনেই একসময়ে গলা ফাটিয়েছিলেন পিটারসেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মোক্ষম সময়ে পন্থের দায়িত্বজ্ঞানহীন শট দেখে বিস্মিত ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। টুইটারে পন্থের সমালোচনা করে পিটারসেন লেখেন, ‘‘কত বার এ ভাবে ঋষভ পন্থকে আউট হতে দেখব? এই কারণেই হয়তো ওকে প্রথমে দলে নেওয়া হয়নি। শোচনীয় শট।’’

শুধু পিটারসেন নন, সাংবাদিক বৈঠকেও বারংবার শট নির্বাচন নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল কোহালিকে। ভারত অধিনায়ক শান্ত গলায় বলেন, ‘‘পন্থের বয়স অল্প। ভুল থেকেই ও শিক্ষা নেবে। আমিও অনেক ভুল করেছি। সেই ভুল থেকেই অনেক কিছু শিখেছি।’’

আরও পড়ুন: কেরিয়ারের প্রথম ম্যাচেও রান আউট ধোনি, সে দিনের কথা মনে করলেন খালেদ মাসুদ

আরও পড়ুন: ম্যাচের পর আমায় খুঁজছিল জাডেজা, বললেন মঞ্জেরেকর

 

পিটারসেনের আক্রমণ থেকে পন্থকে বাঁচানোর জন্য এগিয়ে এলেন যুবরাজ সিংহ। ২০১১ বিশ্বকাপে পঞ্জাবতনয়ের অলরাউন্ড পারফরম্যান্স ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছিল। সেই যুবি পিটারসেনকে পাল্টা দিলেন। বললেন, ‘‘পন্থ মাত্র আটটা ওয়ানডে খেলেছে। এটা ওর দোষ নয়। ভুল করতে করতেই শিখবে। একে শোচনীয় বলা ঠিক নয়। যাই হোক, আমরা সবাই নিজেদের মতামত শেয়ার করতে পারি।’’  যুবরাজের জবাব শোনার পরে পিটারসেন জানান, হতাশার থেকেই তিনি পন্থকে কঠিন কথা বলে ফেলেছেন। পন্থ দ্রুত ভুল থেকে শিক্ষা নিন, সেটাই চান পিটারেসন। 

 

 

ম্যাচের
Live
স্কোর