সাফল্যের ফর্মুলা খুঁজতে শেষে রোহিতের দ্বারস্থ পাক-সাংবাদিক, কী বললেন হিটম্যান?
পাক ব্যাটসম্যানরা কীভাবে সঙ্কট কাটিয়ে উঠতে পারবেন? ভরা সাংবাদিক বৈঠকেই রোহিত শর্মাকে প্রশ্ন পাক সাংবাদিকের।
Rohit Sharma

ম্যাঞ্চেস্টারের নায়ক রোহিত। ছবি: এএফপি।

কিছুই ঠিকঠাক হচ্ছে না পাকিস্তানের। চলতি বিশ্বকাপে শুরুটা একেবারেই ভাল হয়নি ১৯৯২ সালের বিশ্বচ্যাম্পিয়নদের। প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে সরফরাজ আহমেদের দল।

ইংল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়ালেও ভারতের কাছে অসহায় ভাবে আত্মসমর্পণ করেছে পাকিস্তান। বাবর আজমরা আসল সময়ে নিজেদের প্রয়োগই করতে পারেননি। প্রাক্তন ক্রিকেটাররা পাকিস্তানের হাল দেখে হতাশ। ভক্তরাও মুষড়ে পড়েছেন। শোয়েব আখতার একহাত নিয়েছেন সরফরাজকে।

সঙ্কট কাটিয়ে বেরিয়ে আসার উপায় কী? রবিবার ম্যাচের শেষে এক পাক সাংবাদিক রোহিত শর্মার কাছেই পরামর্শ চেয়ে বসেন। ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে ‘হিটম্যান’কে সেই সাংবাদিক জিজ্ঞাসা করেন, ‘‘শতরান করার জন্য আপনাকে অভিনন্দন। আজকের ম্যাচটা আপনি একাই জিতে নিয়েছেন। পাকিস্তান ক্রিকেট এখন সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। এর থেকে বেরিয়ে আসার জন্য পাকিস্তান ব্যাটসম্যানদের আপনি কী পরামর্শ দেবেন?’’

আরও পড়ুন: ‘বুদ্ধিহীন অধিনায়কত্ব’, সরফরাজকে তীব্র আক্রমণ শোয়েব আখতারের

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারের মার্কশিট, দেখে নিন কত পেলেন বিরাট-রোহিতরা

পাক সাংবাদিকের প্রশ্ন শোনামাত্রই রোহিতের জবাব, ‘‘আমি যদি পাকিস্তানের কোচ হই, তখনই তা জানাব।’’ রোহিতের উত্তর শুনে হাসতে শুরু করেন সাংবাদিকরা। রবিবার রোহিত একাই ম্যাচের রাশ তুলে দেন কোহালির হাতে। ১৪০ রান করে ফিরতে হয় তাঁকে। রোহিতের জন্য শর্ট ফাইন লেগে ফিল্ডার রেখে দিয়েছিলেন সরফরাজ। সেই ফাঁদে পা দেন রোহিত। হাসান আলির বলটা শর্ট ফাইন লেগের উপর দিয়ে বাউন্ডারিতে পাঠাতে চেয়েছিলেন রোহিত। টাইমিং ঠিকঠাক না হওয়ায় ওয়াহাব রিয়াজের হাতে ধরা পড়েন রোহিত। তিনি বলেন, ‘‘ক্রিজে জমে গেলে বেশি রান তোলাই লক্ষ্য থাকে ব্যাটসম্যানের। আমি ডাবল করব সেটা ভাবিনি। তবে আউট হওয়ার পরে হতাশ হয়েছি।’’

পরের ম্যাচে রোহিত নিশ্চয় আগের ভুল আর করবেন না। কিন্তু, পাক-ব্যাটসম্যানরা কী ভাবে অন্ধকার সময় কাটিয়ে ওঠেন সেটাই দেখার। 

 

ম্যাচের
Live
স্কোর