Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ICC World CUp 2019

ভুল লোককে বাছেনি আইসিসি, রেকর্ড গড়ে বুঝিয়ে দিলেন শাকিব

নতুন রেকর্ড গড়ে শাকিব পিছনে ফেলে দিয়েছেন নামী অলরাউন্ডারদের।

শাকিবের নতুন কীর্তি। ছবি: এপি।

শাকিবের নতুন কীর্তি। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০১৯ ১৪:০১
Share: Save:

বাংলাদেশের জয়ের দিনে শাকিব আল হাসানের রেকর্ড। ওয়ানডে-তে দ্রুততম ৫০০০ রান ও ২৫০ উইকেটের মালিক হলেন এই বাঁ হাতি অলরাউন্ডার। ১৯৯টি ম্যাচে তিনি এই রেকর্ড গড়েন।

বিশ্বকাপের বল গড়ানোর আগে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বিচারে সেরা অলরাউন্ডারের মুকুট উঠেছিল শাকিবের মাথায়। রবিবার বাংলাদেশের তারকা ক্রিকেটার নিজের নামের প্রতি সুবিচার তো করলেনই, সেই সঙ্গে প্রমাণ করে দিলেন আইসিসি-র সম্মানের যোগ্য তিনি।

প্রোটিয়া ওপেনার মার্করাম ওয়ানডেতে শাকিবের ২৫০ নম্বর শিকার। শাকিব পিছনে ফেলে দিয়েছেন আব্দুল রজ্জাক (২৫৮টি ওয়ানডে), শাহিদ আফ্রিদি (২৭৩টি ওয়ানডে), জাক কালিস (২৯৬টি ওয়ানডে) ও সনৎ জয়সূর্যকে (৩০৪টি ওয়ানডে)।

আরও খবর: বিশ্বকাপে নজর কাড়ছেন এই সুন্দরী পাক ধারাভাষ্যকার, চেনেন এঁকে?

আরও খবর: একটিই ম্যাচ জিতবে বাংলাদেশ, ভবিষ্যদ্বাণী করে ভয়ঙ্কর ট্রোলড ম্যাকালাম

রবিবার দিনটা ছিল সব অর্থেই বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকা টসে জিতে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলাদেশকে। শুরুতে সৌম্য সরকার ইনিংসে গতি এনে দেন। পরে শাকিব ও মুশফিকুর রহিম ইনিংস গড়ার কাজ করেন। শাকিব খেলেন ৭৫ রানের ইনিংস। তিনি ও রহিম ১৪২ রানের পার্ছনারশিপ গড়েন। পরে বল হাতে শাকিব একটি উইকেট নেওয়ায় নতুন রেকর্ড করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE