• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপের আগেই শাকিবের মাথায় সেরা অলরাউন্ডারের মুকুট

Shakib Al Hasan
বিশ্বকাপের আগেই ভাল খবর শাকিবের জন্য। ছবি: এপি।

ঠিক বিশ্বকাপের আগেই হারানো সিংহাসন ফিরে পেলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। আইসিসি-র ওয়ানডে অলরাউন্ডারের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করলেন বাঁ হাতি ক্রিকেটার।  

আজ, বুধবার আইসিসি টুইটারে শাকিবের ছবি পোস্ট করে লিখেছে, আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে কে ফিরে এসেছে! অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে থেকে বিশ্বকাপে পা রাখছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার। অর্থাৎ বিশ্বকাপে নামার আগেই বাংলাদেশের শাকিবের জন্য সুখবর। র‌্যাংকিংয়ে একনম্বর স্থানে পৌঁছনোর খবরে আত্মবিশ্বাস বাড়বে শাকিবেরই।  

এর আগে আফগানিস্তানের তারকা রশিদ খান শাকিবের জায়গা দখল করে নিয়েছিলেন। আইসিসি-র নতুন র‍্যাংকিংয়ে ৩৫৯ পয়েন্ট নিয়ে রশিদকে (৩৩৯) টপকে একনম্বরে  এখন বাংলাদেশের ক্রিকেটার। তালিকায় তিন নম্বরে রয়েছেন মহম্মদ নবি (৩১৯)। পাকিস্তানের ইমাদ ওয়াসিম (২৮৯) আছেন চারে।

আরও খবর: ধওয়ন-রোহিত থেকে ফিঞ্চ-ওয়ার্নার, বিশ্বকাপের সবচেয়ে ধামাকাদার ওপেনিং জুটি হতে পারেন যাঁরা

আরও খবর:  ‘ম্যাগি ম্যান’ থেকে ‘হিট ম্যান’, রোহিতের এই নাম পরিবর্তনের কারণ জানেন

ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সেরা দশের বাকিরা হলেন — পাঁচ নম্বরে মিচেল স্যাটনার (নিউজিল্যান্ড) ৬) ক্রিস ওকস (ইংল্যান্ড) ৭) মহম্মদ হাফিজ (পাকিস্তান) ৮) জেসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ) ৯) সিকান্দার রাজা (জিম্বাবোয়ে) এবং ১০) অ্যাঞ্জেলো ম্যাথিউজ (শ্রীলঙ্কা)। টেস্ট এবং টি টোয়েন্টির অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শাকিব রয়েছেন দু’ নম্বরে।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন