• Anandabazar
  • >>
  • sport
  • >>
  • ICC World Cup 2019: Sourav Ganguly gives fitting reply to the critics of MS Dhoni dgtl
বিশ্বকাপেই ছন্দে ফিরবেন ক্যাপ্টেন কুল, ধোনির পাশে দাঁড়িয়ে বললেন সৌরভ
তাঁর আশা, চলতি বিশ্বকাপেই নিজের চেনা ছন্দ ফিরে পাবেন মাহি।
sourav

ধোনি ছন্দে ফিরবেন আশাবাদী সৌরভ। ছবি: এফপি।

আফগানিস্তানের বিরুদ্ধে মহেন্দ্র সিংহ ধোনির মন্থর ব্যাটিং নিয়ে তোলপাড় শুরু হয়েছে। ধোনির এমন স্লথ ব্যাটিংয়ের সমালোচনায় মুখর হয়েছে ক্রিকেট বিশ্ব। কোনওক্রমে ভারত সেই ম্যাচ জিতলেও তোপের মুখে পড়েছেন ধোনি। সমালোচনার মাঝেই এ বার ধোনির পাশে দাঁড়ালেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর আশা, চলতি বিশ্বকাপেই নিজের চেনা ছন্দ ফিরে পাবেন মাহি।

আরও পড়ুন:  চলতি বিশ্বকাপে সেরাদের একাদশে মাত্র এক ভারতীয়! বাকিরা কারা দেখে নিন

আরও পড়ুন: বিশ্বকাপ জয় বাড়িয়েছিল বিশ্বাস: শাস্ত্রী

আফগানদের বিরুদ্ধে সেই ম্যাচে বিজয় শঙ্কর আউট হতেই ক্রিজে আসেন ধোনি। তবে শুরু থেকেই ঠিকমতো খেলতে পারছিলেন না তিনি। এর মধ্যে ছন্দে থাকা বিরাট কোহালি আউট হতেই চাপে পড়ে যায় ভারত। কিন্তু এই রকম অবস্থায় মারকাটারি মাহি ম্যাজিক দেখে অভ্যস্ত ভারতীয় ক্রিকেট সমর্থকরা ধোনির ৫২ বলে মাত্র ২৮ রানের মন্থর ব্যাটিং দেখে হতবাক। বিশ্বের অন্যতম সেরা ফিনিশারের ব্যাট থেকে এমন ইনিংস দেখে ক্ষোভে ফেটে পড়েন ভারতীয় ক্রিকেট সমর্থকরা।

কিন্তু এত সমালোচনার মধ্যেও সৌরভের আশা আবার নতুন ভাবে ফিরে আসবেন ধোনি। চলতি বিশ্বকাপেই চেনা ছন্দে দেখা যাবে ধোনিকে, এমনই দাবি করছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। শুধু একটা ম্যাচের উপর ভিত্তি করে ধোনির মতো ক্রিকেটারকে বিচার করা নয় বলেও জানান তিনি।

এই সম্পর্কে সাংবাদিকদের তিনি জানান, “এমএসডি নিঃসন্দেহে দুর্দান্ত ব্যাটসম্যান। আফগানিস্তানের বিরুদ্ধে খারাপ খেললেও শুধুমাত্র একটা ম্যাচে দেখে ওকে বিচার করা ভুল হবে। ধোনি যে সেরা ব্যাটসম্যান চলতি বিশ্বকাপেই তা প্রমাণ করে দেবে।”

চলতি বিশ্বকাপে ভারত এখনও পর্যন্ত একটাও ম্যাচ হারেনি। তবে, প্রথম তিন জন ভাল রান পাওয়ায় ব্যাটিংয়ের তেমন সুযোগও পাননি ধোনি। চার ইনিংসে তাঁর সংগ্রহ ৯০ রান। তবে চলতি বিশ্বকাপেই ধোনির ব্যাট গর্জে উঠবে, সব সমালোচনাকে মাঠের বাইরে ছুড়ে ফেলবেন মাহি এমনই মনে করছেন ২২ গজে বহু ক্যামব্যাকের নায়ক সৌরভ।

 
ম্যাচের
Live
স্কোর