‘পয়া’ হলুদ জার্সি পছন্দ মালিঙ্গাদের
মালিঙ্গাদের প্রথম জার্সি ছিল ঘন নীল রঙের। দ্বিতীয় জার্সিতে নীলের থেকে হলুদ রংয়ের প্রাধান্যই বেশি। এই জার্সি পরেই বিশ্বকাপ জয়ের দৌড়ে এগিয়ে রাখা ইংল্যান্ডকে হারায় তাঁরা।
Sri Lanka

ইংল্যান্ডকে হারিয়ে।—ছবি পিটিআই।

বিশ্বের এক নম্বর ওয়ান ডে দলের বিরুদ্ধে হলুদ জার্সিতে দুরন্ত সাফল্যে চমকে দিয়েছিল শ্রীলঙ্কা। এ বার বিশ্বকাপ অভিযানে বাকি ম্যাচগুলিতেও এই ‘পয়া’ জার্সিতেই মাঠে নামতে চান লাসিথ মালিঙ্গারা। এ জন্য আইসিসির কাছে অনুমতিও চেয়েছিল তারা। আইসিসির মুখপাত্র সংবাদ সংস্থা এএফপি-কে জানিয়েছে, ‘‘শ্রীলঙ্কা হলুদ জার্সি পরে ম্যাচে নামার অনুমতি চেয়েছিল। আমরা তাতে সম্মতি জানিয়েছি।’’

মালিঙ্গাদের প্রথম জার্সি ছিল ঘন নীল রঙের। দ্বিতীয় জার্সিতে নীলের থেকে হলুদ রংয়ের প্রাধান্যই বেশি। এই জার্সি পরেই বিশ্বকাপ জয়ের দৌড়ে এগিয়ে রাখা ইংল্যান্ডকে হারায় তাঁরা। যে জয়ে অন্যতম বড় ভূমিকা নিয়েছিলেন মালিঙ্গা। ২৩২ রান তোলার পরে মালিঙ্গার চার উইকেটের দাপটে ইংল্যান্ডের ইনিংস ২১২ রানেই শেষ হয়ে গিয়েছিল। বিশ্বকাপে শ্রীলঙ্কার গ্রুপ পর্যায়ে আর খেলা বাকি দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং ভারতের বিরুদ্ধে। শুক্রবার ১৯৯৬ বিশ্বকাপের সেরারা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ইতিমধ্যেই এ বারের বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালে উঠে গিয়েছে। ভারত এবং নিউজিল্যান্ডও সেমিফাইনালে ওঠার দৌড়ে এগিয়ে রয়েছে।

ম্যাচের
Live
স্কোর