Advertisement
২০ এপ্রিল ২০২৪

কোহালিকে পাশে পেয়ে আপ্লুত স্মিথ

স্মিথ অবশ্য স্বীকার করেছেন, তাঁকে এখন বেশি বিদ্রুপ করছে ইংরেজ সমর্থকেরা। প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক অবশ্য তা গায়ে মাখতে চান না।

সৌজন্য: সেই ছবি। কোহালিকে ধন্যবাদ জানাচ্ছেন স্মিথ। ফাইল চিত্র

সৌজন্য: সেই ছবি। কোহালিকে ধন্যবাদ জানাচ্ছেন স্মিথ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ জুন ২০১৯ ০৩:২০
Share: Save:

বিরাট কোহালির উচ্ছ্বসিত প্রশংসা করলেন স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ককে লক্ষ্য করে ভারতীয় সমর্থকেরা বিদ্রুপ করেছিলেন। বিদ্রুপ ছিল স্মিথের বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে নির্বাসিত হওয়া নিয়ে। সমর্থকদের একটা অংশ তাঁকে বারবার ‘প্রতারক’ বলতে থাকায় রুখে দাঁড়ান ভারতীয় অধিনায়ক। কোহালি তাদের উদ্দেশ্য করে ইঙ্গিতে এ রকম না করতে বলেন। সঙ্গে এটাও বুঝিয়ে দেন, স্মিথ ভাল খেললে তাঁকে বরং হাততালি দিয়ে অভিনন্দন জানানোই কাম্য।

কোহালির দৃষ্টান্তমূলক আচরণে আপ্লুত স্মিথ বললেন, ‘‘বিরাট সে দিন অসাধারণ একটা কাজ করেছে। আমার তো খুব ভাল লেগেছে।’’ স্মিথ অবশ্য স্বীকার করেছেন, তাঁকে এখন বেশি বিদ্রুপ করছে ইংরেজ সমর্থকেরা। প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক অবশ্য তা গায়ে মাখতে চান না। তাঁর কথায়, ‘‘সত্যি কথা বললে, এ সবে আমার কিছু আসে যায় না। যা ঘটছে তা মাথায় নিচ্ছি না। তবে বিরাট যেটা করেছে তার তুলনা হয় না। ওকে অসংখ্য ধন্যবাদ।’’

অতীতে কোহালির সঙ্গে স্মিথের মাঠে এক বার ঝামেলা হয়েছিল। সেটা ২০১৭ সালে বেঙ্গালুরু টেস্টে। সে বার ‘রেফারেল’ নেবেন কি না বুঝতে স্মিথ ড্রেসিংরুমের সাহায্য নিয়েছিলেন। বিরাটের যা পছন্দ হয়নি। কিন্তু বিশ্বকাপের ম্যাচে একেবারে উল্টো রাস্তায় হেঁটে ভারত অধিনায়কই দর্শকদের স্মিথকে অসৌজন্য দেখাতে নিষেধ করেন। যা নিয়ে কোহালি নিজে বলেন, ‘‘আসলে ওর জন্য খুব খারাপ লেগেছিল। সেটা মাঠে ওকে বলেওছিলাম। লক্ষ্য করেছিলাম, আমাদের সঙ্গে খেলার আগে স্মিথ একই সমস্যায় পড়ে আরও দু’টো ম্যাচে। আমার মতে, এটা কখনও মেনে নেওয়া যায় না।’’ সঙ্গে যোগ করেন, ‘‘আমাদের খেলা দেখতে প্রচুর ভারতীয় সমর্থক মাঠে ছিল। ইংল্যান্ডেও আমাদের অনেক ভক্ত। চাইনি ওঁরা কোনও খারাপ কিছু করুন। আর আমাদের সঙ্গে তো এমন কিছু ও করেনি যার জন্য বিদ্রুপ শুনতে হবে। সবার মতো স্মিথও ক্রিকেটটাই খেলছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE