• Anandabazar
  • >>
  • sport
  • >>
  • ICC World Cup 2019: We were lucky that Dhoni got out that time said Martin Guptill
ভাগ্য ভাল থাকায় রান আউট হয় ধোনি, বললেন গাপ্টিল
ইতিমধ্যেই ক্রিকেট বিশেষজ্ঞরা বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনালে গাপ্টিলের ওই থ্রো-কে বলতে শুরু করেছেন খেলা বদলে দেওয়ার মুহূর্ত। বুধবার ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত ভারত বনাম নিউজ়িল্যান্ডের সেই সেমিফাইনাল ম্যাচে ৪৮.৩ ওভারে ঘটে এই ঘটনা।
MSD

এই সেই মুহূর্ত।—ছবি এপি।

বিশ্বকাপ সেমিফাইনালে তাঁর সরাসরি থ্রোয়েই ভারতের লড়াই শেষ হয়ে গিয়েছিল। কিন্তু নিউজ়িল্যান্ডের সেই ওপেনার মার্টিন গাপ্টিল মনে করছেন, ভাগ্য ভাল থাকায় প্রথম সেমিফাইনালে তিনি ও ভাবে রান আউট করতে পেরেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে।

ইতিমধ্যেই ক্রিকেট বিশেষজ্ঞরা বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনালে গাপ্টিলের ওই থ্রো-কে বলতে শুরু করেছেন খেলা বদলে দেওয়ার মুহূর্ত। বুধবার ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত ভারত বনাম নিউজ়িল্যান্ডের সেই সেমিফাইনাল ম্যাচে ৪৮.৩ ওভারে ঘটে এই ঘটনা। লকি ফার্গুসনের বল ভারতীয় ব্যাটসম্যান মহেন্দ্র সিংহ ধোনি স্কোয়ার অঞ্চলে খেলে দিয়ে দুই রান নিতে গিয়েছিলেন। কিন্তু সেই বল ধরে সরাসরি থ্রোয়ে উইকেট ভেঙে দেন গাপ্টিল। যার ফলে অর্ধশতরান করেই ফিরে যেতে হয় ধোনিকে। ৭২ বলে ৫০ রান করে ধোনি ফিরতেই শেষ হয়ে যায় ভারতের লড়াই। শেষ পর্যন্ত নিউজ়িল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ঘটে ভারতীয় দলের।

এ দিন সেই প্রসঙ্গে গাপ্টিল আইসিসির সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এক ভিডিয়ো বার্তায় বলেছেন, ‘‘ভাবতে পারিনি বলটা আমার কাছে আসবে। কিন্তু যখন দেখলাম তা আমার দিকেই এগিয়ে আসছে, তখন সবার আগে বলটা ধরার চেষ্টা করেছিলাম। কিন্তু বলটা ধরেই দেখলাম যে উইকেট আর আমি একই সরলরেখায় রয়েছি। তাই দেরি না করে এর পরেই আমি বল উইকেটের দিকে ছুড়ে দিই। আমি ভাগ্যবান বলটা উইকেটে গিয়ে লাগে। আর ধোনিও আউট হয়ে ফিরে যায়।’’

বিশ্বকাপে ব্যাট হাতে সে ভাবে সফলতা পাননি মার্টিন গাপ্টিল। তাই তাকে নিয়ে নিউজ়িল্যান্ডের প্রচারমাধ্যমে সমালোচনা চলছিল গত কয়েক দিন ধরে। কিন্তু সেমিফাইনালে ধোনিকে রানআউট করে এই মুহূর্তে নিউজ়িল্যান্ডে জাতীয় নায়কের মর্যাদা পাচ্ছেন গাপ্টিল। শুক্রবার সেই প্রসঙ্গে তিনি বলে দিয়েছেন, ‘‘ধোনি আমার থ্রোয়ে রান আউট হওয়ায় ভাল লাগছে। কিন্তু আপাতত সেটা অতীত। আমাদের গোটা দল মনোনিবেশ করছে ফাইনাল ম্যাচের জন্য।’’ 

ম্যাচের
Live
স্কোর