ম্যাচ শুরুর দু’ঘণ্টার মধ্যেই বৃষ্টির সম্ভাবনা, ম্যাচ শেষ হওয়া নিয়ে সংশয়
ভারতীয় সময় ১টা থেকে ৪টে পর্যন্ত ম্যাঞ্চেস্টারের আকাশ ঘন মেঘে ঢেকে থাকবে। এরপর ৫টার সময় বৃষ্টি ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে আছড়ে পড়তে পারে।
Rain

রিজার্ভ ডেতেও বৃষ্টির পূর্বাভাস। ছবি: টুইটার থেকে নেওয়া

কয়েক দিন বিশ্রামে থাকার পর আবারও বিশ্বকাপে স্বমহিমায় বৃষ্টি। আর তার জেরে ফের বিঘ্ন বিশ্বকাপে। মঙ্গলবার ভারত বনাম নিউজিল্যান্ড সেমিফাইনাল ম্যাচে ৪৬.১ ওভারের পর আর খেলা শুরুই করা গেল না। ফলে খেলা কালকের মতো স্থগিত করে দেওয়া হয়।

যেহেতু বিশ্বকাপে নকআউট পর্বে রিজার্ভ ডে আছে, তাই কালকের ম্যাচ আবার আজ, বুধবার খেলা হবে সেই ৪৬.১ ওভারের পর থেকে।কিন্তু সমস্যা হল, আজকের ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ম্যাঞ্চেস্টারের আবহাওয়া দফতর।

জানা গিয়েছে, ভারতীয় সময় ১টা থেকে ৪টে পর্যন্ত ম্যাঞ্চেস্টারের আকাশ ঘন মেঘে ঢেকে থাকবে। এরপর ৫টার সময় বৃষ্টি ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে আছড়ে পড়তে পারে। যদিও সন্ধ্যা ৬টা থেকে ৮টা বৃষ্টি থেকে কিছুটা রেহাই পাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। কিন্তু তার পর আবার শুরু হবে বৃষ্টি। রাত ৮টার পর থেকে শুরু হবে ভারী বৃষ্টি। যা চলবে পরের দিন পর্যন্ত।

আরও পড়ুন: রিজার্ভ ডে-তে বৃষ্টি হলে কী হবে, বৃষ্টি না হলেই বা কী, জেনে নিন

ফলে স্বাভাবিক ভাবেই আজকেও ম্যাচ শেষ করা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। সে ক্ষেত্রে যদি ডাকওয়ার্থ লুইস নিয়মে ওভার কমিয়ে ভারতের কাছে লক্ষ্যমাত্রা রাখা হয়, তা হলে সেটা ভারতের পক্ষে সুবিধের হবে না। কারণ বৃষ্টি বিঘ্নিত আবহাওয়ায় বল কেমন আচরণ করবে, তা বোঝা বেশ কঠিন। আউটফিল্ড ভিজে থাকাতেও সমস্যা হবে।যার ফলে ট্রেন্ট বোল্ড, লকি ফারগুসনদের খেলা আরও কঠিন হয়ে উঠতে পারে রোহিত, রাহুল, বিরাটদের কাছে।

তাই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একাংশ আবার প্রার্থনা করছেন, আজ যেন খেলোয়াড়দের বৃষ্টির জন্য মাঠে নামতেই না হয়। তা হলে লিগ ম্যাচে টেবিল তালিকায় শীর্ষে থাকার সুবাদে ভারত সরাসরি ফাইনালের টিকিট পেয়ে যাবে।

আরও পড়ুন: বিরাটের আগ্রাসী নেতৃত্বে উচ্ছ্বসিত সচিনও

যদিও একাংশ আবার চাইছেন, ফলাফল যা-ই হোক, খেলা হোক। এই নিয়ে সোশ্যাল মিডিয়া রীতিমত দ্বিবিভক্ত। অনেকে আবার বলছেন, লিগ ম্যাচে চারটি ম্যাচ ‘জিতে’ আট পয়েন্ট নিয়ে বৃষ্টি সেমিফাইনাল খেলছে কী করে?

ম্যাচের
Live
স্কোর