ভারত-ম্যাচের আগে বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ, ছিটকে গেলেন রাসেল
টুর্নামেন্টের শুরু থেকেই হাঁটুর চোটে কাবু ছিলেন ক্যারিবিয়ান তারকা। চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত চারটি ম্যাচে খেলেছেন রাসেল। ৫টি উইকেট তাঁর ঝুলিতে। তিনি ছিটকে যাওয়ায় ক্যারিবিয়ানরা দুর্বল হয়ে গেল।
Rasell

আন্দ্রে রাসেল। ফাইল চিত্র।

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজ দলের তরফেই এই ঘোষণা করা হয়েছে। তাঁর জায়গায় দলে আসছেন সুনীল আম্বরিস। ওয়েস্ট ইন্ডিজের পরের ম্যাচ ভারতের বিরুদ্ধে। রাসেল ছিটকে যাওয়ায় বড় ধাক্কা খেল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

টুর্নামেন্টের শুরু থেকেই হাঁটুর চোটে কাবু ছিলেন ক্যারিবিয়ান তারকা। চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত চারটি ম্যাচে খেলেছেন রাসেল। ৫টি উইকেট তাঁর ঝুলিতে। তিনি ছিটকে যাওয়ায় ক্যারিবিয়ানরা দুর্বল হয়ে গেল। কারণ বল  হাতে তিনি যেমন ভয়ঙ্কর। ব্যাট হাতেও যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে দক্ষ আন্দ্রে রাসেল।

বিশ্বকাপের আগে আইপিএলে কেকেআরের ত্রাতা হয়ে বার বার দেখা গিয়েছে ক্যারিবিয়ান এই অলরাউন্ডারকে। আইপিএল খেলার সুবাদে ভারতের তারকাদের শক্তি ও দুর্বলতা হাতের তালুর মতোই জানা ছিল রাসেলের। সেই মতোই সতীর্থদের পরামর্শ দিতে পারতেন তিনি।

রাসেলের বদলি হিসেবে যিনি আসছেন, সেই সুনীল অম্বরিস এখনও পর্যন্ত ৬টি ওয়ানডে খেলেছেন। রান করেছেন ৩১৬। তাঁকে মিডল অর্ডারে নামানোর কথাই ভাবনা চিন্তা করছে ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্ট। সময়টা এখন একদমই ভাল যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের। বিশ্বকাপে ৬টি ম্যাচে এখনও পর্যন্ত নেমেছেন গেল’রা। পাকিস্তানের বিরুদ্ধেই কেবল তাঁরা জিতেছেন। ফলে ভারতের বিরুদ্ধে ম্যাচটা ওয়েস্ট ইন্ডিজের কাছে টুর্নামেন্টে টিকে থাকার লড়াই। এই রকম একটা ম্যাচের আগেই ওয়েস্ট ইন্ডিজকে আরও দুর্বল করে দিল রাসেলের অনুপস্থিতি।

ম্যাচের
Live
স্কোর