বৃষ্টিতে ফাইনাল ভেস্তে গেলে কী ভাবে বাছা হবে চ্যাম্পিয়ন?
বৃষ্টি নাকি হানা দিতে পারে বিশ্বকাপের ফাইনালেও। তখন কী হবে?
rain delay

এইভাবেই বারংবার বৃষ্টি পণ্ড করছে ম্যাচ।মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে । ছবি: রয়টার্স।

বিলেতের বিশ্বকাপে বারবার ভিলেন হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি। চলতি বিশ্বকাপে বৃষ্টির খামখেয়ালিপনায় গ্রুপ লিগেই ভেস্তে গিয়েছে চারটি ম্যাচ যা এক বিশ্বকাপে রেকর্ড।ভারত বনাম নিউজিল্যান্ডের সেমিফাইনাল ম্যাচেও বাধ সাধে বৃষ্টি। বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনাল নিয়ে চিন্তায় দুই দল।

এর মধ্যেই হাওয়া অফিস শোনাচ্ছে আরও এক আশঙ্কার কথা। বৃষ্টি নাকি হানা দিতে পারে বিশ্বকাপের ফাইনালেও। তখন কী হবে? সেক্ষেত্রে ফাইনালের দিন খেলা না হলে তা গড়াতে পারে রিজার্ভ ডেতে। কিন্তু যদি রিজার্ভ ডেতেও খেলা ভেস্তে যায়? সেক্ষেত্রে ট্রফি ভাগাভাগি হবে দু'ই ফাইনালিস্টের মধ্যে।

আরও পড়ুন-  জাডেজাকে নিয়ে টুইটে লড়াই, ভনকে ব্লকই করে দিলেন মঞ্জরেকর

ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে ম্যাচের ৪৬.১ ওভারে কিউইরা যখন ৫ উইকেটে ২১১, তখনই আকাশ কালো করে ঝমঝমিয়ে বৃষ্টি নামে।সময় গড়ানোর সঙ্গে সঙ্গেই বাড়তে থাকে বৃষ্টির তেজ। এক সময়ে ২০ ওভারের ম্যাচ করার চেষ্টা করেও ব্যর্থ হন ম্যাচ কর্তৃপক্ষ। সেমিফাইনালের এই অসম্পূর্ণ ম্যাচ অনুষ্ঠিত হবে আজ। কিন্তু আজকের ম্যাচও যদি পণ্ড হয়ে যায় সেক্ষেত্রে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকার সুবিধা পাবে ভারত। ম্যাচ না হলে কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফাইনালের টিকিট পাকা করে ফেলবেন বিরাটরা। তেমনই অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ম্যাচ ভেস্তে গেলেও ফাইনালে চলে যাবেন ওয়ার্নাররা। দু'টি সেমিফাইনাল এবং ফাইনাল যদি টাই দিয়ে শেষ হয় সেক্ষেত্রে জয় নির্ধারণ হবে সুপার-ওভারের মধ্য দিয়ে।

ম্যাচের
Live
স্কোর